Sylhet View 24 PRINT

ওমানে করোনায় একদিনে আক্রান্ত ৪৬৩, দুই প্রবাসীর মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৩ ১৬:৫১:৪৯

রেজওয়ান আহমদ সুজন, ওমান প্রতিনিধি :: মধ্যপ্রাচ্যের দেশ ওমানে প্রাণঘাতী করোনা প্রতিদিনই সর্বোচ্চ রেকর্ড গড়ছে। চলতি মাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। আজ একদিনে শনাক্ত হয়েছেন ৪৬৩ জন। যা গতকালের তুলনায় ৩৯ জন বেশি।

শনিবার ( ২২ মে) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনলাইন বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৪৬৩ জন। যাদের মধ্যে ২৫৩ জন প্রবাসী ও ২১০ জন ওমানি নাগরিক। সর্বমোট শনাক্ত করা হয়েছে ৭২৫৭ জন করোনাক্রান্তকে। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ২৭ জন, সর্বমোট সুস্থ ১৮৪৮ জন।

এর বাইরে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে আরো ২ জনের। সবমিলিয়ে মারা গেছেন ৩৪ জন।

জানা যায়, কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় যে দুই জন প্রবাসী মারা গেছেন তার মধ্যে একজন বাংলাদেশি। বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। তবে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।

ওমানে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত প্রবাসীরা। মৃত্যু হারও বেশি। গত এক সপ্তাহে মারা গেছেন ১৩ জন। যার মধ্যে ১১ জন প্রবাসী নাগরিক। তবে মারা যাওয়া প্রবাসীরা কোন দেশের নাগরিক তা নিশ্চিত করেনি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে  মসজিদে  নামাজের উপর  নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জনসাধারণের চলাচলের জন্য মাস্ক বাধ্যতামূলক এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়। যদি কেউ সুপ্রিম কমিটির আইন অমান্য করে তবে তাকে জরিমানা ও ৪৮ ঘন্টার জন্য পুলিশের হেফাজতে রাখা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মে ২০২০/সুজন/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.