আজ রবিবার, ০৫ জুলাই ২০২০ ইং

করোনা: কাতারে একদিনে সর্বোচ্চ সুস্থের রেকর্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ২১:০১:২৭

কাতার প্রতিনিধি :: মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে দিন দিন আশংকাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। করোনায় যারা সংক্রমিত হচ্ছেন তাদের রাখা হয়েছে নিবিড় পরিচর্যায়। তবে দেশটিতে করোনাভাইরাসে সংক্রমিত চিকিৎসাধীন অনেক রোগী প্রতিদিন সুস্থ হয়ে ফিরছেন নিজগৃহে।

আজ শুক্রবার পবিত্র জুম্মার দিনে ৫ হাজার ২০৫ জন রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড।     

শুক্রবার স্হানীয় দুপুরে দেশটির জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৮৬৪ জন নাগরিকের নমুনা সংগ্রহ করা হয়েছে যাদের মধ্য থেকে ১ হাজার ৯৯৩ জন করোনা সংক্রমিত রোগী সনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৯০৭ জনে দাঁড়ালো।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩৬ জন ও করোনাভাইরাস থেকে সম্পূর্ণরূপে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৬০৪ জনে পৌঁছেছে এবং চিকিৎসাধীন আছেন ৩২ হাজার ২৬৭ জন।

এদিকে আজ শুক্রবার ৮৪ বছর, ৬৫ বছর  ও ৪৮ বছর বয়সী আরও ৩ জন কাতারে বসবাসকারী ব্যক্তির করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে বলে জানিয়ে দেশটির জনস্বাস্থ্য মন্ত্রণালয়। তবে তারা কোন দেশের নাগরিক তা জানানো হয়নি।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানানো হয় গভীর সমবেদনা।

সিলেটভিউ২৪ডটকম/২৯ মে ২০২০/প্রতিনিধি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন