আজ রবিবার, ০৫ জুলাই ২০২০ ইং

ওমানের সালালাহ ভারী বৃষ্টিপাতে ৩ জনের মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ১১:১৩:৩৬

রেজওয়ান আহমদ সুজন, ওমান প্রতিনিধি :: ওমানে সালালাহ শহরে গ্রীষ্মমণ্ডলীয় নিম্নচাপে গত বৃহস্পতিবার ( ২৮ মে) সন্ধ্যা থেকে ভারী বৃষ্টিপাতের কারনে সালালাহ অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। শহরের অনেক রাস্তাঘাট পানিতে ডুবে গেছে।

পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স অ্যাড অ্যাম্বুলেন্স ( প্যাকডা) এক অনলাইন বিবৃতিতে জানায়, গত শুক্রবার ( ২৯ মে) একটি আইন আরজাতে সাত জন নাগরিক আটকা পড়েছিলেন। তাৎক্ষণিক উদ্ধারকর্মীদের সার্বিক সহযোগিতায় পাঁচ জন নাগরিকে উদ্ধার করে এবং দুই জন নাগরিক পানির স্রোতে ভেসে যান।

শুক্রবার তাদের একজনের মরদেহ উদ্ধার করা হয় এবং শনিবার সকাল পর্যন্ত তল্লাশি চালিয়ে দ্বিতীয় মরদেহ উদ্ধার করা হয়।

সালালায় আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, গত দুই বছরের যে পরিমান বৃষ্টি হয়েছিল তার চেয়ে এবার মৌসুমী দ্বিগুণ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

জানা যায়, বুধবার থেকে শনিবার পর্যন্ত সালালার সাদাহতে সর্বোচ্চ ১৯৪ মিমি বৃষ্টিপাত হয়েছে। এছাড়া মিরবত ১৮৪ মিমি, তাকাহ ১৮১.২ মিমি, সালালাহ বিমানবন্দরে ১৭৪.৬ মিমি, কায়রুন হেয়ারিতি ১৩৬ মিমি বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

এদিকে, শনিবার ভারী বৃষ্টিপাতের কারণে সালালাহ প্রবাসীরা বসবাসকারী একটি আবাসিক ভবন ধসে একজন প্রবাসী মারা গেছেন এবং তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রয়েল ওমান পুলিশ

সিলেটভিউ২৪ডটকম/৩১ মে ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন