আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জিয়াউর রহমানের প্রদর্শিত পথ অনুসরণ করে কাজ করার আহবান বিএনপি নেতা মুকিবের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-১৩ ১৯:২০:২৩

সিলেট :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃতেই এদেশে গণতন্ত্র প্রতিষ্টিত হয়েছিল। তিনি ছিলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার নেতৃতেই এদেশ গণতান্ত্রিকভাবে এগিয়ে যায়।   

জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকীতে সংযুক্ত আরব আমিরাত বিএনপির উদ্দোগে ভার্চ্যুয়াল যোগাযোগ মাধ্যমে  শুক্রবার (১২ জুন) অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি জাকির হোসেন ও সভা পরিচালনা করেন যুগ্ন সম্পাদক মোহাম্মদ মাহি আলম।
 
ভার্চ্যুয়াল সভায় বিএনপি নেতা মুকিব আরো বলেন, দেশের এ ক্লান্তিলগ্নে জিয়ার রহমানের আদর্শ বুকে ধারণ করে আন্দোলন সংগ্রামে নামতে হবে। তাহলেই দেশে সঠিক গণতন্ত্র ফিরে আসবে। বাংলাদেশে বর্তমান সময়কে সংকটপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, চলমান সংকটে জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করে সামনে এগিয়ে যাওয়ার কোন বিকল্প নেই।, আওয়ামী লীগ বাংলাদেশে একদলীয় সরকার প্রতিষ্ঠা করে নতুন কায়দায় বাকশালকে পুনরুজ্জীবিত করেছে। বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। তিনি প্রবাসেও জাতীয়তাবাদী শক্তির সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সরকারের পতন ঘটাতে ঐক্যবদ্ব হয়ে কাজ করার আহবান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুয়েত বিএনপির আহবায়ক মাষ্টার নুরুল ইসলাম ,কাতার বিএনপির সাধারন সম্পাদক শরিফুল হক সাজু, কুয়েত বিএনপির সদস্য সচিব শক্তকত আলী, সদস্য আবুল হাসেম গনি। আরো বক্তব্য রাখেন, আরব আমিরাত বিএনপির সহভাপতি আমিরুল ইসলাম চৌধুরী এনাম, ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম রুপু সহসাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম রিটু,সাহেদ আহমদ  রাসেল, গাজী জাকের দপ্তর সম্পাদক আলাউদ্দিন মহিলা সম্পাদিকা সামছুর নাহার,আব্দুল্লাহ আল ফারুক, আজিজ ইসলাম কিরন, তসলিম উদ্দীন, জাহাঙ্গীর আলম, নীল রতন দাস, নাসির চৌধুরী, ফরিদ আহমদ শাহীন, আবু ইউসুফ।

আলোচনা শেষে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা এবং দেশের সার্বিক মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ জুন ২০২০/প্রেবি/জুনেদ


শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...