আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-১৭ ২০:২২:৪৪

রেজওয়ান আহমদ সুজন, ওমান প্রতিনিধি :: মধ্যপ্রাচ্যের দেশ ওমানে প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসে কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে অনলাইনে এক জরুরি  বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দূতাবাস।

বুধবার (১৭ জুন) কনসুল্যার ও দূতালয় প্রধান মোহাম্মদ নাহিদ ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, মহামারীর করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার জন্য শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ওমানের সুপ্রিম কমিটির নির্দেশনা রয়েছে।

কোভিড-১৯ প্রাদুর্ভাবে দীর্ঘদিন ওমানের বিভিন্ন অঞ্চল লকডাউন থাকার পর কিছুটা স্থিতিশীল হওয়ার কারণে বিভিন্ন অঞ্চল থেকে প্রবাসী বাংলাদেশিরা ও ওমানি স্পন্সরসহ বেশ কিছু ব্যক্তিবর্গ দূতাবাসে সেবা নিতে আসছেন।

কিন্ত দুতাবাসের জনবলের অপ্রতুলতা ও স্থান সংকুলানের কারণে শারীরিক দূরত্ব বজায় রেখে দূতাবাসের সেবাগুলো প্রদান করা অসম্ভব হয়ে পড়েছে। ফলে দূতাবাসের অনেক কর্মকর্তা-কর্মচারীরা অসুস্থ হয়ে পড়েছে এবং সেবা নিতে আসা অনেকে প্রবাসী অসুস্থ হচ্ছেন। এসব বিষয় ওমানের কর্তৃপক্ষের নজরে আসলে কর্তৃপক্ষ আপত্তি উপস্থাপন করেন। তারা বলেন, এভাবে সেবা দিতে গিয়ে স্বাস্থ্যসেবা অনেকটা ভেঙ্গে যেতে পারে।

এমতাবস্থায় বৃহত্তর জনগণের স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা করার জন্য দূতাবাসে আগত সেবা প্রত্যাশীদের খোলা আকাশের নিচে গরমে কষ্ট থেকে লাঘবের জন্য আগামী ২১ জুন (রবিবার) থেকে দূতাবাস কাউন্টারে শুধুমাত্র পাসপোর্ট ডেলিভারি এবং ক্ষেত্র বিশেষ এক বা দুই বছরের জন্য হাতে লিখা পাসপোর্ট নবায়ন করা হবে।

তাছাড়া নতুন পাসপোর্ট আবেদনসমূহ আপাতত শুধুমাত্র বাংলাদেশের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান গালফ ওভারসিজ এক্সচেঞ্জ এবং ওমান এক্সচেঞ্জের মাধ্যমে সপ্তাহের সাত দিন সকাল ৮:৩০ থেকে দুপুর ১:০০ টা এবং বিকাল ৪:০০ টা থেকে রাত ৮:০০টা পর্যন্ত গ্রহণ করা হবে। বাংলাদেশ দূতাবাস থেকে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি গত ৭ জুন প্রকাশ করা হয়েছিল।

এই ব্যবস্থাপনা বৃহত্তর জনস্বার্থে এবং সাময়িক সময়ের জন্য গ্রহণ করা হলেও করোনা পরিস্থিতি উন্নতির সাথে সাথে দুতাবাস কাউন্টারে সকল সেবা কার্যক্রমের বিষয় সময় সময়ে সবাইকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০২০/রেজওয়ান/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...