আজ মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০ ইং

চলতি মাসেই ওমানে সর্বোচ্চ করোনায় আক্রান্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-৩০ ১৭:২৫:২৮

রেজওয়ান আহমদ সুজন,ওমান :: মধ্যপ্রাচ্যে দেশ ওমানে দীর্ঘ চার মাসে করোনা প্রাদুর্ভাবে ১ লক্ষ ৯১ হাজার ৪১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তন্মধ্যে ৪০ হাজার ৭০ জনের শরীরে শনাক্ত হয়েছে মরণব্যধি করোনা। যাদের মধ্যে ২২ হাজার ১২ জন প্রবাসী ও ১৮ হাজার ৫৮ জন ওমানের নাগরিক। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৪২৫ জন।
 
মঙ্গলবার ( ৩০জুন) একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০ জন। তন্মধ্যে ২৩৪ জনই প্রবাসী। এবং ৭৭৬ জন ওমানের  নাগরিক। গত ২৪ ঘণ্টায় করে ৭ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩ জন।

জানা গেছে, ফেব্রুয়ারি মাসে ওমানে করোনায় আক্রান্ত ছিলেন মাত্র ৬ জন। তখন কোন মৃত্যুর ঘটনা ঘটেনি এবং সুস্থ হয়েছিলেন এক জন।
 
এরপর থেকেই ওমানে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। এপ্রিলের মাসে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ায় ২ হাজার ৩৪৮ জনে। ওই মাস পর্যন্ত সুস্থ হন ৪৬১ জন এবং মারা যান ১১ জন।

করোনা শনাক্তের হার মে মাসে অনেকটা বৃদ্ধি পায়। এক মাসে শনাক্ত হয় ৯ হাজার ৮৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেন ১ হাজার ৯০১ জন এবং মৃত্যুবরণ করেন ৩৩ জন।
  
দেশটিতে করোনায় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা বাড়ে চলতি জুন মাস। এক মাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৩৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৭৪৩ জন। প্রাণঘাতি এ ভাইরাসে মারা গেছেন ১৭৬ জন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা গত ২৪ ফেব্রুয়ারি ইরান ফেরত দুজন ওমানি মহিলা নাগরিকের শরীরে প্রথম করোনা শনাক্ত করা হয়। 

সিলেটভিউ২৪ডটকম/ ৩০জুন ২০২০/জুনেদ 

শেয়ার করুন

আপনার মতামত দিন