Sylhet View 24 PRINT

ওমানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক, না পড়লে জরিমানা ১০০ রিয়াল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৮ ১১:৩৮:১০

রেজওয়ান আহমদ সুজন, ওমান :: মধ্যপাচ্য দেশ ওমানে মহামারি করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে নানামুখী পদক্ষেপ নেওয়ার পরেও কোন অবস্থায় শনাক্রের হার নিয়ন্ত্রণে করতে পারছেনা দেশটি।

যার অন্যতম কারণ নাগরিকের মধ্যে সচেতনতার ঘাটতি এমনটা জানিয়েছে দেশটির আইন মন্ত্রণালয়। তারা জানান নাগরিকারা সরকারের আইন সঠিক ভাবে মেনে না চলার কারণে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

মঙ্গলবার (৭ জুলাই) ওমানের স্বরাষ্ট্রমন্ত্রী হামুদ বিন ফয়সাল আল বুসাইদীর সভাপতিত্বে বৈঠকে স্থানীয় গণমাধ্যমকে জানানো হয়, আগামী ১৫ জুলাই থেকে সকল নাগরিককে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। কেউ আইন অমান্য করলে ১০০ রিয়াল জরিমানা করা হবে এবং সেই সাথে আইন অমান্যকারী  ব্যক্তির ছবি ও পরিচয় মিডিয়ার সামনে প্রকাশ করা হবে।

এসময় সুপ্রিম কমিটি জানায়, যেহেতু এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর জন্য বিশ্ব কোন ভ্যাকসিন আবিষ্কৃত হয়নি। সেজন্য সকল নাগরিকে অবশ্যই বিশ্ব স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। যারা স্বাস্থ্যবিধি অমান্য করছেন তারা নিজেদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন।

দেশটিতে,গত কয়েকদিন যাবত বিভিন্ন অঞ্চলে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার অনেকটা ঊর্ধ্বমুখী। চলতি মাসে মোট শনাক্র করা হয় ৭ হাজার ৬৬৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪২ জন।

উল্লেখ্য, আগামী ১২ জুলাই থেকে ওমানে ব্যাপক হারে করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে দেশটির সুপ্রিম কমিটি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.