আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০ ইং

আরব আমিরাতর শারজাহে ‘বঙ্গবন্ধু হল’ উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-২৬ ১৭:২৩:৫১

আমিনুল হক, আরব আমিরাত প্রতিনিধি :: আমরা বাংলাদেশি এটাই আমাদের বড় পরিচয়। আমিরাতে আমরা এমন কিছু করব না যাতে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয় এবং বঙ্গবন্ধুর সোনার বাংলার সম্মানে আঘাত হানে। আমাদের কমিউনিটির মধ্যে যে সমস্যা আছে তা কাটিয়ে উঠে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে হাতে হাতে মিলিয়ে কাজ করতে হবে। বাংলাদেশ দূতাবাস বা কন্সুল্যেটের কর্মকর্তারা হচ্ছেন রাষ্ট্রীয় সেবক। কোনো জনপ্রতিনিধি নয় রাষ্ট্রের নিযুক্ত কর্মচারি হিসাবে এখানে এসেছি। বাংলাদেশের সকল নাগরিকদের সমান চোখে দেখতে হবে। এখানে বিভাজন করে দেখার কোন সুযোগ নেই এবং বিভাজন তৈরি করে দেওয়ার কোন অধিকার নেই।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সমিতি শারজাহে জাতীর জনক বঙ্গবন্ধুর শতবার্ষিকিতে উপলক্ষে এবং তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘বঙ্গবন্ধু হল’ উদ্বোধন কালে এসব বলেন বাংলাদেশ দুতাবাস আমিরাতে নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

আমিরাতে সর্বপ্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম দিয়ে একটি মিলনায়তের নামকরণ করে ইতিহাস গড়ল বাংলাদেশ সমিতি শারজাহ।

শুক্রবার (২৪শে জুলাই) বাংলাদেশ সমিতিতে নির্মিত ‘বঙ্গবন্ধু হল’ এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ দুতাবাস আমিরাতে নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

বাংলাদেশ সমিতি শারজাহের সভাপতি এম এ বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ ও সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দুতাবাস আমিরাতে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর শত বার্ষিকী শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আপনারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে পারেন। বঙ্গবন্ধুর আদর্শ এবং লক্ষ অনুসরন করে আমাদের এগিয়ে চলতে হবে। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের আইন কানুন মেনে চলার জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি অনুরোধ করেন।

বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ সমিতি শারজাহের সিনিয়র সহ সভাপতি ইসমাইল গনী চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতি আবুধাবীর সভাপতি ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সভাপতি মাহতাবুর রহমান নাছির সিআইপি, কমিউনিটি নেতা ইন্জিনিয়ার আবু জাফর চৌধুরী, বাংলাদেশ সমিতি ফুজিরাহের সভাপতি ইন্জিনিয়ার মাসুদুল হক, বাংলাদেশ সমিতি আবুধাবীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির তালুকদার।

কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যাপক এম এ সবুর, আইয়ুব আলী বাবুল, আবু হেনা চৌধুরী, কাজী মোহাম্মদ আলী, শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সমিতি শারজাহের কার্যকরি সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, শাহাদাত হোসেন, জাহাঙ্গীর আলম রুপু প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে বাংলাদেশ কমিউনিটির উর্ধ্বতন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম/২৬ জুলাই ২০২০/এএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন