আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আমিরাতে বাংলাদেশের উপযুক্ত পণ্য বাজারজাতের পরিকল্পনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-২৯ ১৩:৪৩:৩৯

লুৎফুর রহমান, ইউ.এ.ই :: আমিরাতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত আবু জাফর বলেছেন, জাতির পিতা ১৯৭৪ সালে আরব আমিরাত সফর করে দু দেশের সম্পর্ক উন্নয়ন এবং বাংলাদেশির কল্যাণে বাংলাদেশ সমিতি প্রতিষ্ঠা করে গেছেন। তাঁর স্বপ্নের বাস্তবায়নে প্রবাসীদের অব্যাহত আন্তরিকতা প্রয়োজন। তিনি বাংলাদেশ সমিতি ফুজাইরাহ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের ব্যক্তি জীবনে জাতির পিতার বলে যাওয়া কথাগুলো মানতে হবে। বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে হবে। এ সময় তিনি বাংলাদেশ থেকে উপযুক্ত পণ্য আমিরাতে বাজার করার পরিকল্পনাও জানান।

শুক্রবার (২৮ আগস্ট) সমিতি প্রাঙ্গনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মাসুদুল হক। বায়ান্ন টিভির বার্তা সম্পাদক তিশা সেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, বাংলাদেশে নিযুক্ত আমিরাতের মিশন উপ প্রধান আব্দুল্লাহ আলী  হামুদি, বাংলাদেশ কনসুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, বাংলাদেশ সমিতি ইউএইর সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির তালুকদার।

এ সময় আরো বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি তপন সরকার ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মাসুদ পারভেজ।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও তাঁর পরিবারের নিহত সকলের বিদেহি আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিবেশন করা হয়।

পরে সমিতির সদস্যদের মাঝে পরিচয়পত্র তোলে দেন রাষ্ট্রদূত এবং আমিরাতে বেড়ে ওঠা বাংলাদেশি দ্বিতীয় প্রজন্ম দ্বারা গঠিত সমিতির ইয়ুথ ফোরাম নেতৃবৃন্দকে অনুপ্রেরণা মূলক পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে আমিরাত সরকার অনুমোদিত একমাত্র বাংলাদেশি চ্যানেল বায়ান্ন টিভির পক্ষ থেকে রাষ্ট্রদূত এবং কনসাল জেনারেলকে সম্মাননা উপহার প্রদান করেন বায়ান্ন টিভির সম্পাদক লুৎফুর রহমান ও পরিচালক হাজী শফিকুল ইসলাম।


সিলেটভিউ২৪ডটকম / ২৯ আগস্ট, ২০২০ / লুৎফুর / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...