Sylhet View 24 PRINT

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে নতুন রাষ্ট্রদূতের বৈঠক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২০ ২৩:১২:৫৯

শুয়াইব আহমদ:: মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বৈঠক করেছেন বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।

রবিবার (২০ সেপ্টেম্বর) কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল মুরাইখির সাথে বৈঠক কালে রাষ্ট্রদূত তার পরিচয় পত্রের অনুলিপি হস্তান্তর করেন।
এসময় বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্পর্ককে ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে কাতারের প্রতিমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রসমূহকে আরো জোরদার করার কথা বলেন। এ প্রসঙ্গে তিনি দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী কাতারের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশী কর্মীদের অবদানের প্রশংশা করেন। 
কাতারে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ইস্যুতে সহয়োগিতা প্রদানের বিষয়ে তিনি নবনিযুক্ত রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন। সাম্প্রতিক সময়ে কাতার সরকার কর্তৃক শ্রম আইনের সংস্কারকে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন সময়পোযোগী ও অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করেন।
বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়ীক ও বিনিয়োগ সম্পর্ক জোরদার করার পাশাপাশি কাতারে দক্ষ বাংলাদেশী কর্মী নিয়োগের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন । বৈঠকে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের পরিচালক, পররাষ্ট্র মন্ত্রীর দপ্তরের কর্মকর্তা এবং দূতাবাসের প্রথম সচিব রাজনৈতিক মো. মাহবুর রহমান উপস্থিত ছিলেন। 
সিলেটভিউ২৪ডটকম/ ২০ সেপ্টেম্বর ২০২০/ শুয়াইব/ কেআরএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.