Sylhet View 24 PRINT

ওমানে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি, ফের কারফিউ জারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০৯ ১৭:৪৭:৫৯

রেজওয়ান আহমদ সুজন, ওমান প্রতিনিধি :: মধ্যপাচ্য দেশ ওমানে করোনা ভাইরাস  সংক্রমণে ঊর্ধ্বগতি কারণে আবারও রাতে কারফিউ জারি করতে যাচ্ছে দেশটির সুপ্রিম কমিটি।

শুক্রবার (৯ অক্টোবর) ওমান টিভির এক বিবৃতিতে বলা হয়, আগামী ১১ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত  প্রতিদিন রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত ওমান জুড়ে কারফিউ থাকবে।

মানুষের জনসমাগম ও চলাচল এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছেন দেশটির সুপ্রিম কমিটি। এর আগেও ভাইরাস নিয়ন্ত্রণে লকডাউন দেওয়ার কারণে ভালো ফলাফল পেয়েছিল দেশটি।

প্রায় ১৩ দিন কারফিউ চলাকালীন সময় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়। এছাড়া জনসাধারণের জন্য চলাচলের উন্মুক্ত স্থানগুলো উপর নিষেধাজ্ঞা থাকবে। কারফিউ চলাকালীন সময় সকল নাগরিক ও বাসিন্দাদের নিজ নিজ বাসা-বাড়িতে অবস্থান করতে বলা হয়।

উল্লেখ্য, গত ২৪ই ফেব্রুয়ারি ইরান ফেরত দুজনে ওমানি মহিলা নাগরিকের শরীরে প্রথম করোনা শনাক্ত করা হয়। তারপর মার্চ থেকে আগস্ট পর্যন্ত ধাপে ধাপে লকডাউন ও কারফিউ থাকার পর সর্বশেষ ১৫ই আগস্ট কারফিউ তুলে নেওয়ার ঘোষনা দিয়েছিল দেশটির সুপ্রিম কমিটি।

সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে, কোভিড-১৯ সনাক্র করা হয় ১ লক্ষ ৪ হাজার ১২৯ জন। যাদের মধ্যে ৬৫ হাজার ৩৬০ জন ওমানী ও ৩৮ হাজার ৭৬৯ জন প্রবাসী নাগরিক। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৭৩১ জন। যাদের মধ্যে ৩৪ হাজার ১৩১ জন ওমানী ও ৫৭ হাজার ৬০০ জন প্রবাসী নাগরিক এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ১ হাজার ৯ জন। যাদের মধ্যে ৭৫০ জন ওমানী ও ২৫৯ জন প্রবাসী নাগরিক।


সিলেটভিউ২৪ডটকম/০৯ অক্টোবর ২০২০/আরএএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.