আজ সোমবার, ০৮ মার্চ ২০২১ ইং

গনতন্ত্র হত্যা দিবস পালন করছে মধ্যপ্রাচ্য বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-০২ ১১:১৪:২২

সিলেট ভিউ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছরপূর্তিতে দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’আখ্যা দিয়ে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে আলোচনা সভা করছে মধ্যপ্রাচ্য বিএনপি।

নতুন বছরে স্বাধীনতা রক্ষার দায়িত্ববোধ থেকে লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান । গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে মধ্যপ্রাচ্য বিএনপি আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  তিনি বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মধ্যরাতের জঘন্য ভোট ডাকাতির জন্য আওয়ামী বাকশালীদের জাতি কখনো ক্ষমা করবে না। আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে বিএনপিকে হামলা-মামলায় জর্জরিত করে একদলীয় শাসন করেছে। আমাদের এখন একটাই লক্ষ্য গণতন্ত্র উদ্ধার করা এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। আর আমরা বিশ্বাস করি, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং মিথ্যা হয়রানির মামলা থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তি দেবে।

প্রধান বক্তা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,আওয়ামী  দুঃশাসনে বিধ্বস্ত গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাঁচিয়ে রাখতে বিএনপি ২০১৮ সালের জাতীয় সংসদে নির্বাচনে অংশ নেয়। কিন্তু সরকার ভোটের একদিন আগেই মধ্যরাতে ব্যালট বাক্স ভরে রাখে। দিনের বেলায় কাউকে আর ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে হয়নি। এমন ভোট ডাকাতির জন্য আওয়ামী বাকশালীদের একদিন জনতার আদালতে বিচারের কাঠগড়ায় দাড়াঁতে হবে।
 
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে মধ্যপ্রাচ্য শাখা বিএনপির সমন্বয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী সভা পরিচালনা করেন সৌদিআরব বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য  নজরুল ইসলাম খান প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সভায় বক্তব্য রাখেন মধ্যপ্রাচ্য সহ এশিয়া ইউরোপ আমেরিকা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে আহমদ আলী মুকিব  বলেন, ইতিহাস স্বাক্ষী আওয়ামীলীগ ও গণতন্ত্র একসাথে চলে না। ষড়যন্ত্রমুলক ফরমায়েসী মামলায় সাজা দিয়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে নির্বাচনের নামে প্রহসন চালানো হয়েছে। বিশ্বের কাছে আওয়ামী নির্বাচনের নমুনা উন্মোচিত হয়েছে। মধ্যরাতে বিশ্বের কোথাও নির্বাচন না হলেও সেই রেকর্ড আওয়ামী সরকার করতে পেরেছে। এর জন্য আওয়ামীলীগের বিচার হবেই হবে।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ২ জানুয়ারি ২০২০/প্রেবি/পিটি

শেয়ার করুন

আপনার মতামত দিন