আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কাতারে বৃহত্তর কচুরগুল সমাজকল্যাণ তহবিল পরিচালনা কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৭ ১৩:৫৫:৩৯

শুয়াইব আহমদ, কাতার :মধ্য প্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে বসবাসকারী মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার বৃহত্তর কচুরগুল প্রবাসীদের সামাজিক সংগঠন "বৃহত্তর কচুরগুল সমাজকল্যাণ তহবিল " এর ২০২১ সালের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। আর্ত মানবতার ব্রত নিয়ে গত ২০২০ সালের জানুয়ারি মাসে কাতারে আত্মপ্রকাশ করে সংগঠনটি ইতিপূর্বে  সমাজের অসহায় হতদরিদ্র নিরুপায় মানুষের কল্যাণে কাজ করে যথেষ্ট সুনাম অর্জন করেছে।

প্রবাসের কষ্টার্জিত উপার্জনে নিজ পরিবারের ভরণপোষণের পাশাপাশি হতদরিদ্র মানুষের সাহায্যার্থে প্রতি মাসে আয়ের একটি অংশ সংগঠনের তহবিলে দান করে যাচ্ছেন শ্রমজীবী রেমিট্যান্স যোদ্ধা বৃহত্তর কচুরগুল সমাজকল্যাণ তহবিল এর মানবিক সদস্যরা।

শুক্রবার  (১৫ জানুয়ারি) কাতারের রাজধানী দোহার স্হানীয় একটি রেস্তোরাঁয় সংগঠনের এক তৃতীয়াংশ সদস্যদের উপস্থিতিতে নতুন বছরকে স্বাগত জানিয়ে ও ২০২১ সালের পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় গতবছরের ন্যায় এবারেও অসহায় মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে সংগঠন কে আরও গতিশীল করার লক্ষ্যে উপস্থিত সদস্য বৃন্দের সর্বসম্মতিক্রমে সাবেক কোষাধ্যক্ষ আব্দুল কাদির কে পূনরায় কোষাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। সহকারী কোষাধ্যক্ষ হিসেবে সংগঠনের সিনিয়র সদস্য যথাক্রমে জিয়া উদ্দিন, হাফিজ ফারুক আহমেদ, মুহিবুর রহমান, ফয়জুল ইসলাম কে মনোনীত করা হয়।
সংগঠনের হিসাবরক্ষকের দায়িত্ব পরিচালনা কমিটির সদস্য শহিদুল হক ও সহকারী হিসাবরক্ষকের দায়িত্ব আব্দুল মুমিন কে দেওয়া হয়।

সংগঠনের সর্বস্তরের সদস্যদের সাথে সর্বোপরি যোগাযোগ বজায় রাখতে পরিচালনা কমিটির সদস্য হাফিজ ফারুক আহমদ, জাকির হোসেন, আব্দুল মুনিম ও মাহমুদুল হক কে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াসটআ্যপে গ্রুপ এডমিন এর দায়িত্ব দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন - মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে, একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে—তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব। আমাদের সংগঠনের প্রতিটি সদস্যই সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠান শেষে সংগঠনের পরিচালনা কমিটির সদস্য ও হোয়াসটআ্যপ গ্রুপের এডমিন মাহমুদুল হকের সদ্য প্রয়াত দাদীর গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়। এসময় মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে ও সংগঠনের সাফল্য এবং বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর প্রাদুর্ভাব থেকে বিশ্ববাসীর মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।গায়েবানা জানাজা ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের পরিচালনা কমিটির অন্যতম সদস্য হাফিজ ফারুক আহমদ।



সিলেট ভিউ ২৪ ডটকম/ শুয়াইব/পিটি-১১

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...