আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বড়লেখায় টিলার মাটি কাটায় জড়িত থাকায় ট্রাক্টর চালককে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৩ ২০:৪৫:০০

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় পরিবেশ আইন অমান্য করে টিলার মাটি কাটার অভিযোগে দুজনেক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে উপজেলার কৃষ্ণনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমান করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন।
 
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কৃষ্ণনগর এলাকায় দীর্ঘদিন ধরে টিলার মাটি কাটা হচ্ছিল। স্থানীয়সূত্রের ভিত্তিতে খবর পেয়ে শনিবার সেখানে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন। এসময় টিলা কাটায় জড়িত থাকায় লোকমান হাকিম নামে এক ট্রাক্টর চালককে ৫০ হাজার টাকা এবং সরকারি কাজে বাধা দেওয়ায় নূর উদ্দিন নামে আরো এক ব্যক্তিকে ৫শ’ টাকা জরিমানা করা হয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, টিলার মাটি কাটার কাজে জড়িত থাকায় এবং সরকারি কাজে বাধা প্রদান করায় দুজনকে জরিমানা করা হয়েছে।

তিনি জানান, পাহাড় টিলা কাটা বন্ধে আমরা এর ক্ষতিকর দিক তুলে ধরে জনগণের মধ্যে ব্যাপক সচেতনতা বৃদ্ধিতে ইতিমিধ্যে মাইকিং করেছি। বিভিন্ন সভা সমাবেশে ও আমরা পাহাড় টিলা কাটার ধ্বংসাত্মক দিক তুলে ধরেছি।

সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০১৯/এজেএল/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন