আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চার দফা দাবিতে কুলাউড়ায় সহকারী শিক্ষকদের মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ১৯:৪৩:১৪

কুলাউড়া প্রতিনিধি :: কেন্দ্রীয় নির্দেশনায় প্রাথমিক সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে বেতনসহ ৪ দফা দাবিতে কুলাউড়ায় এক মানববন্ধনের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেল ৩টার দিকে কুলাউড়া পৌর শহরের চৌমুহনীর পাশে সহকারি শিক্ষকদের পক্ষ থেকে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উপজেলা সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নজমুল ইসলামের সঞ্চালনায় এবং উপজেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল মোহাইমিনুল এর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রিয় প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মুহিব উদ্দিন চৌধুরী।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও কৌলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল বাছিত, কাদিপুর ইউনিয়ন সহকারী শিক্ষক সমিতির সভাপতি খায়রুল আলম কয়ছর, প্রধান শিক্ষক শামসুন্নাহার, উপজেলা শিক্ষক সমিতির সহ-সভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি আব্দুল মছব্বির শামীম, সহ-সভাপতি মো. ফখর উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফয়েজ, সাংগঠনিক সম্পাদক পিযুষ কান্তি দত্ত ও শিক্ষক নেতা আব্দুল কাদির চৌধুরী শামীমসহ প্রমুখ।

সহকারী শিক্ষকদের চার দফা দাবিগুলোর মধ্যে রয়েছে- ২০১৪ সালের ৯ মার্চ থেকে ১১তম গ্রেডে সহকারি শিক্ষকদের বেতন পুনঃনির্ধারণ, নিয়োগবিধি পরিবর্তন করে পুরুষ ও মহিলা নির্বিশেষে সহকারি শিক্ষকপদে শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রী নির্ধারণ করা, সরাসরি প্রধান শিক্ষক নিয়োগ বন্ধ করে সহকারি শিক্ষক পদকে প্রধান শিক্ষক পদের ফিডার পদ ধরে শতভাগ পদোন্নতির বিধান চালুকরণ ও সিইনএড/ডিপিএড/বিএড প্রশিক্ষণ প্রাপ্ত স্কেল সহ উন্নীত স্কেলে শিক্ষকদের বেতন উচ্চতর ধাপে নির্ধারণ করা।

কুলাউড়া উপজেলা সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নজমুল ইসলাম বলেন, সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি মো. শামসুদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক সাবেরা বেগমের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সারাদেশে আমরা মানববন্ধন করেছি। আমাদের ন্যায্য দাবী সরকারের বিবেচনায় আনা উচিত। নতুবা আমরা আরও কঠোর কর্মসূচির মাধ্যমে এই দাবী বাস্তবায়ন করার চেষ্টা করবো।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০১৯/এসএ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন