Sylhet View 24 PRINT

বড়লেখায় গাড়ির মালিক ঠিকাদার সোয়েব, মৎস্যখামারের মালিক মুক্তিযোদ্ধা সিরাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৪ ২২:২৫:৪৮

এ.জে লাভলু, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন দুই আওয়ামী লীগ নেতা। তাঁরা হলেন-উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুহাম্মদ সিরাজ উদ্দিন এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ। এবারের নির্বাচনে মুহাম্মদ সিরাজ উদ্দিন দ্বিতীয়বার আর সোয়েব আহমদ প্রথমবারের মতো অংশ নিচ্ছেন।

গত ১৮ ফেব্রুয়ারি বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সুহেল মাহমুদের কাছে মনোনয়নপত্র জমা দেন। তাদের দুজনের হলফনামা ঘেঁটে দেখা গেছে, সম্পদের দিক থেকে এগিয়ে আছেন সোয়েব আহমদ। তাঁর বাড়ি গাড়ি সব আছে। আর বাড়ি থাকলেও গাড়ি নেই মুহাম্মদ সিরাজ উদ্দিনের।

মুহাম্মদ সিরাজ উদ্দিনের হলফনামার তথ্য অনুযায়ী, তাঁর শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ। পেশা ব্যবসা (মৎসখামার)। কৃষিখাত থেকে তিনি বছরে আয় ৯ হাজার টাকা। ব্যবসা থেকে বছরে আয় হয় ২ লাখ ৮০ হাজার টাকা। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হিসেবে তিনি বছরে পান ৩ লাখ টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে সিরাজের কাছে নগদ আছে ২৬ হাজার টাকা এবং স্ত্রীর কাছে আছে ৯ হাজার টাকা। তাঁর কাছে স্বর্ণলঙ্কার, ইলেকট্রনিক সামগ্রী এবং বিভিন্ন ধরনের আসবাবপত্র রয়েছে, এগুলোর মূল্য ৬০ হাজার টাকা। স্ত্রীর কাছে ১০ তোলা স্বর্ণলঙ্কার ও ৩০ হাজার টাকা মূল্যের ইলেকট্রনিক সামগ্রী। স্থাবর সম্পত্তির মধ্যে সিরাজের কাছে ১ একর কৃষি জমি, একটি বাড়ি এবং ২ একর মৎস্যখামার। যা তিনি উত্তরাধিকারী সূত্রে পেয়েছেন। সিরাজ উদ্দিন অগ্রনী ব্যাংক, কৃষি ব্যাংক এবং ইসলামী ব্যাংক থেকে ২৫ লাখ ৫০ হাজার টাকা ঋণ (চলমান রয়েছে) নিয়েছেন।

সোয়েব আহমদের হলফনামার তথ্য অনুযায়ী, তাঁর শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ। পেশা ঠিকাদারী ব্যবসা। কৃষিখাত থেকে তাঁর বছরে আয় ১ লাখ টাকা। ঠিকাদারী ব্যবসা থেকে বছরে আয় ১৫ লাখ টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে তাঁর কাছে নগদ ১ লাখ টাকা রয়েছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৭৬ লাখ ৯৫ হাজার ৯১২ টাকা। সোয়েবের ১৬ লাখ ৪৫ হাজার টাকা দামের একটি টয়োটা জিপগাড়ী রয়েছে। তাঁর নামে ইলেকট্রনিক সামগ্রী, আসবাবপত্র ও একটি শর্টগান রয়েছে, এগুলোর মূল্য ১ লাখ ৯৫ হাজার টাকা। স্ত্রীর নামে রয়েছে ৫ ভরি স্বর্ণলঙ্কার ও আসবাবপত্র, এগুলোর মূল্য ১ লাখ ২৫ হাজার টাক। স্থাবর সম্পত্তির মধ্যে তাঁর কাছে ৯২.২৪ শতক কৃষি জমি আছে। যৌথ মালিকানায় একতলা ভবনের একটি বাড়ি রয়েছে। এছাড়া সোয়েব পূবালী ব্যাংক ও এনসিসি ব্যাংক থেকে প্রায় ৬০ লাখ টাকা ঋণ নিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০১৯/এজেএল/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.