আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

বড়লেখায় ভোটযুদ্ধ সোমবার, লড়াইয়ে ১৪ প্রার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৭ ২২:১৮:৪৯

এ.জে লাভলু, বড়লেখা :: রাত পোহালেই মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী ভোটযুদ্ধে মাঠে নেমেছেন। এদিকে সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কার্যালয়। উপজেলা জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।   

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৮ মার্চ সোমবার উপজেলার ৬১টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকেল চারটা পর্যন্ত চলবে। নির্বাচনে  উপজেলা চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুহাম্মদ সিরাজ উদ্দিন (মোটরসাইকেল) এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকানন্দ দাস নান্টু (টিউবওয়েল), উপজেলা যুবলীগের সভাপতি সাবেক পৌর কাউন্সিলর তাজ উদ্দিন (টিয়া পাখি), আওয়ামী লীগ নেতা আব্দুন নূর (তালা) ও উপজেলা যুবলীগের সহসভাপতি আজিজুর রহমান (চশমা) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি নেত্রী রাহেনা বেগম হাসনা (পদ্মফুল) ও আমিনা বেগম ডলি (হাঁস), আওয়ামী লীগ নেত্রী ফারহানা বেগম (বৈদ্যুতিক পাখা), মুন্না আক্তার মুন্নী (ফুটবল), নাজমা বেগম (তীর-ধনুক), রাজিয়া বেগম চৌধুরী (কলস) ও হাজেরা বেগম (প্রজাপতি) ।  

এদিকে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে উপজেলা জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সুহেল মাহমদ রোববার বলেন, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনকে ঘিরে পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি বিজিবি মাঠে থাকবে। এছাড়া ৫ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

সিলেটভিউ২৪ডটকম/১৭ মার্চ ২০১৯/এজেএল/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন