আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় একসাথে ৫ জন ধর্মান্তরিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৫ ২০:৩৮:৫৮

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়ায় ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে একই পরিবারের ৫ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মগ্রহণ করেছেন।

তারা হলেন কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা নিতাই মালাকার (৬০), স্ত্রী রতœা মালাকার (৫০), কন্যা শিল্পী মালাকার (১৮), পুত্র রিপন মালাকার (১৩) ও আরেক কন্যা শিখা মালাকার (১০)। ধর্ম গ্রহণ করার পর নিতাই দাসের নাম পরিবর্তন করে মোঃ ইব্রাহিম, স্ত্রীর নাম রহিমা, ছেলের নাম ইসমাইল এবং মেয়ের নাম আয়েশা ও ফাতেমা রাখা হয়।

রবিবার রাত ১০টায় ভাটেরা ইউনিয়ন পরিষদে স্বেচ্ছায় উপস্থিত হয়ে তারা ধর্মান্তরিত হন। ভাটেরা বাজার মসজিদের ইমাম হাফেজ হিফজুর রহমানের কাছে পবিত্র চার কালিমা পাঠ করে আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্মগ্রহন করেন তারা।

ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম সৈয়দ নজরুল ইসলাম বলেন, সনাতন ধর্মাবলম্বী একই পরিবারের পাঁচজন সদস্য স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

স্থানীয় সূত্র জানায়, ভাটেরা ইউনিয়নের মাইজগাঁও রেলওয়ে কলোনিতে বসবাসরত নিতাই দাস (৫০) ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী হন। বিষয়টি তিনি ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান নজরুল ইসলাম তাদের ইসলাম ধর্ম গ্রহণের প্রক্রিয়ার উদ্যোগ নেন। রবিবার সকালে তারা ইউনিয়ন পরিষদে এসে ধর্মান্তরিত হবার কথা জানালে তিনি তাদের সারাদিন পর্যবেক্ষনে রেখে রাতে ইউনিয়ন পরিষদেই তাদের আনুষ্ঠানিকভাবে পবিত্র কালিমা পড়ে নিতাই দাসের পরিবারের পাঁচ সদস্য ইসলাম ধর্মগ্রহণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ মার্চ ২০১৯/এসএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন