আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৪ ২২:১৬:৫৩

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে পয়লা বৈশাখ ও বর্ষবরণ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের নেতৃত্বে এক মঙ্গল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় অংশ নেন ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো: হেলাল উদ্দিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। বর্ষবরণ উপলক্ষে উপজেলা পরিষদের সামনে এক মেলা বসে। র‌্যালী শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলার পতনঊষারের শহীদনগর বাজারে শাপলা সবুজ সংঘের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয়েছে দুইদিনব্যাপী বৈশাখী মেলার। শোভাযাত্রা শেষে পতনঊষার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইউপি সদস্য নারায়ন মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভা হয়েছে। এছাড়াও উপজেলার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় নানা কর্মসূচির মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করা হয়।

ঐতিহ্যের ধারাবাহিকতায় জাতীয় সংগীত ও বৈশাখ বরণের কোরাসের মাধ্যমে শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে উপজেলার সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পরে টানা চার ঘন্টাব্যাপী অনুষ্ঠানে এ স্কুলের শিশু শ্রেণি থেকে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে জমজমাট নাচ গানের আসর বসে। সবশেষে স্কুলের ছাত্র-শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথি মিলিয়ে ছয় শতাধিকের মধ্যাণ্যভোজ হয় স্কুল প্রাঙ্গণে। এছাড়াও উপজেলার একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়নে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা  আয়াজনের মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করে নেয়।

সিলেটভিউ২৪ডটকম/১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ/জেএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন