আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শ্রীমঙ্গলে ইউএনওর নেতৃত্বে বাজার মনিটরিং, জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১০ ০১:২২:৫৩

শ্রীমঙ্গল প্রতিনিধি :: বছরের অন্য সময়ের মতো রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে ও মানসম্মতভাবে সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল ৫ টা পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার ইউএনও নজরুল ইসলামের নেতৃত্বে এ কার্যক্রম পরিচালিত হয়। মনিটরিং টিমে আরো উপস্থিত ছিলেন এএসপি মো. আশরাফুজ্জামান, শ্রীমঙ্গলের এসি (ল্যান্ড), মো: শাহিদুল আলম এবং শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) মো: সোহেল রানা।

প্রায় আড়াই ঘন্টাব্যাপী পরিচালিত মনিটরিং কার্যক্রমের মাধ্যমে পৌর মার্কেটের সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য, মূল্যতালিকা, পণ্যের গুণগত মান ইত্যাদি বিষয়ে মনিটর করা হয় এবং ভেজালহীন পণ্য ও ন্যায্যমূল্য রাখার ব্যাপারে ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়।

এ সময় একজন মাছ ব্যবসায়ীকে পোনা মাছ বিক্রির দায়ে, একজন মুরগির ব্যবসায়ীকে অতিরিক্ত মূল্য আদায়ের দায়ে এবং মসলা মিলের একজন মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে মসলা প্রসেসিং এর দায়ে বিভিন্ন অংকের ৮ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে, ভেজাল এবং অবৈধ মজুদ প্রতিরোধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত হবে।

সিলেটভিউ২৪ডটকম/১০ মে ২০১৯/আইএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন