Sylhet View 24 PRINT

ভূমি দখলের চেষ্টাকালে প্রতিপক্ষের ওপর হামলা, দুই নারীসহ আহত ৩

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২০ ০১:২১:০৮

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে সাত সকালে ভুমি দখলের চেষ্টাকালে বাধা দেওয়ায় দু'পক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় দুই নারীসহ ৩জন আহত হয়েছেন।

১৮ মে শনিবার সকাল ৭টার দিকে উপজেলার র্উাৎগাঁও ইউনিয়নের পালগ্রামে এ ঘটনাটি ঘটে। এব্যাপারে ভূমির মালিক মো. হাতিম উল্লাহ কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

হামলায় হাতিম উল্লাহ (৩৫), তাঁর স্ত্রী সাফিয়া বেগম (২৪), বোন স্বপ্না বেগম (২৩) আহত হয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পালগ্রামের মো. মহিব উল্লাহ তাঁর ছেলে হাতিম উল্লাহ’র সাথে একই গ্রামের ছিদ্দেক মিয়া ও নজরুল মিয়া গংদের সাথে জায়গা জমি নিয়ে বিরোধ রয়েছে। জমির মালিকানা নিয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলা চলছে। মামলা চলাকালীন অবস্থায় ছিদ্দেক মিয়ারা বেশ কয়েকবার মহিব উল্লাহ’র বাড়ির পার্শ্বে কৃষ্ণপুর মৌজার ৪৮৯ খতিয়ানের ১২ এবং ১৩ নং দাগের মোট ৩৮ শতক জায়গা দখলের চেষ্টা করেছিলেন। আদালতে মামলা চলমান অবস্থায় এটা নিয়ে গ্রাম্য শালিসও হয়। শনিবার প্রতিদিনের মতো সেহরী খেয়ে স্বপরিবারে মো. মহিব উল্লাহ ঘুমিয়ে পড়েন। সকাল ৭টার দিকে তারা ঘুমে থাকাবস্থায় ছিদ্দেক মিয়া ও নজরুল মিয়া তাদের বাহিনী নিয়ে আবারো ওই জমি দখলের চেষ্টা করেন। এসময় স্থানীয় কয়েকজন লোক মহিব উল্লাহর বাড়িতে গিয়ে তাদেরকে ঘুম থেকে ডেকে তুলেন এবং বিষয়টি জানান। পরে মহিব উল্লাহ ও তাঁর ছেলে হাতিম উল্লাহসহ পরিবারের লোকজন এসে দেখেন সিদ্দেক আলীরা লোকজন নিয়ে তাদের জমির আইল কাটছেন ও হাল চাষ করা চেষ্টা করছেন। ছিদ্দেক আলীদেরকে জমির আইল কাটতে নিষেধ করেন। এক পর্যায়ে ছিদ্দেক আলী ও তাদের লোকজন মহিব উল্লাহ, তাঁর ছেলে হাতিম উল্লাহদের ওপর লাঠিসোটা, দা ও কুড়াল নিয়ে আক্রমণ চালায়। এতে দুপক্ষে হামলায় ঘটনাস্থলে থাকা হাতিম উল্লাহ, তাঁর স্ত্রী সাফিয়া বেগম ও স্বপ্না বেগম গুরুতর আহত হন।
এসময় দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখে দেয়। পরে পুলিশকে খবর দিলে কুলাউড়া থানার এসআই নিরঞ্জন তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের তাক্ষণিক উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে আসেন। হাতিম উল্লাহ ও তাঁর স্ত্রী সাফিয়া বেগম বর্তমানে কুলাউড়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কুলাউড়া থানার উপ পলিশ পরিদর্শক (এসআই) নিরঞ্জন তালুকদার মোবাইলে জানান, বিরোধপূর্ণ জমিতে হাল চাষ করা সময় হাতিম উল্লাহরা বাধা প্রদান করলে দুই পক্ষের মেধ্য সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হাতিমউল্লাহসহ তিনজন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে আসি। এব্যাপারে হাতিম উল্লাহ বাদি হয়ে একটি অভিযোগ দিয়েছেন। তিনি জানান, এই জমি নিয়ে মামলা চলমান রয়েছে বলে আমাকে জানিয়েছেন হাতিম উল্লাহ।

সিলেটভিউ২৪ডটকম/২০ মে ২০১৯/এসএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.