Sylhet View 24 PRINT

শেষ মুহূর্তে জমে উঠেছে শ্রীমঙ্গলের ঈদ বাজার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০৪ ০১:২৪:১৭

শ্রীমঙ্গল প্রতিনিধি :: শেষ মুহূর্তে জমে উঠেছে শ্রীমঙ্গলের ঈদ বাজার। শহরের স্টেশন রোডের শাপলা সুপার মার্কেট, উজ্জ্বল বস্ত্রালয়, বসুন্ধরা, আহমেদ বিপনী, গীতাশ্রী বস্ত্র বিতান, এমবি শপিং মল, নিউ মার্কেট, মিদাদ শপিং সিটি, মিতালি মার্কেট, প্রবাল ফ্যাশন, গন্ধেশ্বরী, আল আমিন বস্ত্রালয়, সৈয়দ ফসিউর রহমান মার্কেট, বিলাস শপিং মলসহ পোষাক ও শাড়ীর দোকান গুলোতে বিপুল পরিমাণ তৈরী পোষাকের সমাহার।

এসব দোকান ঘুরে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভীড়। ঈদের কেনাকাটায় সকাল থেকে মানুষের ভিড় ছিল, কিন্তু দুপুরের পর থেকে ক্রেতা উপস্থিতি আরও বাড়তে থাকে। ফলে ক্রেতাদের চাপে বিক্রেতাদেরও দম ফেলার সময় নেই।

এবার ঈদে তরুনীদের পছন্দের তালিকায় রয়েছে ঘারারা, গাউর, লংফ্লট, লংস্কাট, শর্ট স্কাট, টপস, ফ্লোরটাচ, ডিভাইডার, জিপসী ইত্যাদি থ্রিপিস। এবারের ঈদ বাজারে পোশাকের নতুনত্ব এসেছে। ক্রেতারও পছন্দমতো কেনাকাটার করছেন। দামও সাধ্যের মধ্যে। দ্রব্যমুল্য ক্রয় ক্ষমতার মধ্যে হওয়ায় কেনাকাটা করতেও স্বাচ্ছন্দ বোধ করছেন ক্রেতারা।

তরুষদের ক্ষেত্রে ঈদে পছন্দের তালিকায় পাঞ্জাবী ও প্যান্ট। এ বছর তরুণদের পাঞ্জাবী’র চাহিদায় রয়েছে শর্ট পাঞ্জাবী, সেরওয়ানী পাঞ্জাবী, সেমি লং পাঞ্জাবী, লং পাঞ্জাবী এবং ভারতীয় পাঞ্জাবির দোকানে বাড়ছে ক্রেতাদের ভীড়। আগামী চাঁদরাত পর্যন্ত এ ভীড় থাকবে। তবে ব্যাপক বেচাকেনার আশায় বুক বেঁধে বিপুল পরিমাণ পশরা সাজিয়ে রাখলে ও প্রথম দিকে বেচাকেনা ছিল না।

তবে দোকানীরা বলছেন, প্রথম কয়েকদিন বেচাকেনা কম হলেও শেষ মুহূর্তে জমে উঠেছে ও ভালো বেচাকেনা হবে বলে আশা করছেন দোকানীরা।

বসুন্ধরা বস্ত্রালয়ের স্বতাধিকারী শাজাহান উদ্দিন আহমেদ বলেন, আমাদের এখানে দেশীয় তৈরি ছেলের পাঞ্জাবি ও মেয়েদের থ্রিপিস গুলোর বেশি চাহিদা রয়েছে। ক্রেতারা আসছেন এবং সাধ্যের মধ্যে ক্রেয়ের চেষ্টা করছেন।

শুধু বড় বড় দোকান গুলোতেই নয়। সাধ ও সাধ্যের মধ্যে কেনাকাটায় জমে উঠেছে ফুটপাতের দোকানে। সরেজমিন ঘুরে দেখা যায়, শ্রীমঙ্গলের ফুটপাত মার্কেটগুলোও জমে উঠেছে শেষ সময়ের কেনাকাটায়।

এদিকে সাইফুর রহমান সুপার মার্কেটে দেশীয় কাপড় ও দেশজ ঐতিহ্যনির্ভর পোশাকের দোকানগুলোতেও কেনাকাটা বেড়েছে। দাম কম হওয়ায় এ মার্কেটের পোশাকের কদর ক্রেতাদের কাছে সবসময়ই।

সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০১৯/আইএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.