আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

বড়লেখায় ছিনতাইকারীকে পিটুনি দিয়ে পুলিশে দিলো জনতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০৫ ২০:৩০:০৯

এ.জে লাভলু, বড়লেখা :: মৌলভীবাজারেরর বড়লেখা উপজেলায় এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের চেষ্টাকালে হাসান আহমদ (২৫) নামে এক যুবককে আটক করেছে স্থানীয়রা। পরে গণধোলাই দিয়ে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

মঙ্গলবার (৪ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শিমুলয়া গ্রামের কদইমিয়া বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

আটককৃত হাসান উপজেলার মহদিকোনা এলাকার হাসিম আলীর ছেলে।

এদিকে সাম্প্রতিককালে কাঠালতলীতে ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ। তাঁরা ছিনতাই ঠেকাতে রাতে পুলিশের টহল বাড়ানোর দাবি জানিয়েছেন।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শিমুলয়া গ্রামের বাসিন্দা কাঠালতলী বাজারের ফাতিমা এন্ড পারুল ভ্যারাইটিজ স্টোরের মালিক ছালেহ উদ্দিন প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন। শিমুলয়া গ্রামের কদইমিয়া বাড়ির সামনে আসা মাত্র আগে থেকে সেখানে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারী হাসান আহমদ ছালেকের সাথে থাকা টাকার ব্যাগ টান মেরে ছিনিয়ে দৌঁড় দেয়। পরে ছালেক উদ্দিনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে হাসানকে ধরে ফেলেন। এ সময় স্থানীয়রা তাকে গণধোলাই দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিনের কাছে নিয়ে আসেন। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে এসে ছিনতাইককারী হাসানকে আটক করে থানায় নিয়ে যায়।

ব্যবসায়ী ছালেহ উদ্দিন বলেন,  রাতে দোকান বন্ধ করে আমি আর আমার ছেলে বাড়ি যাচ্ছিলাম। আমার ব্যাগে ব্যবসার ২৫ হাজার টাকা ছিল। শিমুলয়া গ্রামের কদইমিয়া বাড়ির সামনে আসামাত্র এক ছিনতাইকারী আমার ব্যাগ ধরে টান দিয়ে দৌঁড় দেয়। এ সময় আমার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। তাদের সহযোগিতায় ছিনতাইকারীকে আটক করা হয়। আমার টাকাসহ ব্যাগ ফেরত পেয়েছি।

বড়লেখার দক্ষিণভাগ উত্তর ইউপির চেয়ারম্যান এনাম উদ্দিনবিষয়টি নিশ্চিত করে বলেন, এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের সময় এক ছিনতাইকারীকে স্থানীয়রা আটক করেছেন। তাকে উত্তম-মাধ্যম দিয়ে আমার কাছে নিয়ে আসা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করেছি। সে চুকারপুঞ্জি গ্রামের দু-একজনের নাম বলেছে। তারা তাঁর সঙ্গে জড়িত আছে। রাতেই তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বড়লেখা থানার এএসআই (সহকারি উপ-পরিদর্শক) আনোয়ার হোসেন ছিনতাইকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ।

প্রসঙ্গত, চলতি বছরের ১৬ এপ্রিল মধ্যরাতে এক দুর্বৃত্ত  কাঠালতলী সাইডিংবাজারের মুদি ব্যবসায়ী ফারুক আহমদকে ছুরিকাঘাত করে নগদ টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেয় । এর কয়েকদিন আগে রাতে উপজেলার কাঠালতলী বাজারের মুদি ব্যবসায়ী আব্দুর রহিম মাখনকে ছুরিকাঘাত করে সাথে থাকা টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুন ২০১৯/এজেএল/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন