আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শ্রীমঙ্গলে চলন্ত ট্রেনযাত্রীর মোবাইল ফোন ছিনতাইয়ের অভিনব কায়দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১২ ২১:৩৪:৫৫

শ্রীমঙ্গল প্রতিনিধি :: সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা ট্রেনের জানলার পাশে বসা এক যাত্রী মোবাইলে কথা বলছিলেন। শ্রীমঙ্গল রেলস্টেশনের পুর্ববিরাইমপুর আউট সিগন্যাল ব্রিজের কাছে আসামাত্র ওঁৎ পেতে থাকা ৩ কিশোর অভিনবপন্থায় বাঁশ দিয়ে হাতে আঘাত করে তার মোবাইল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় এলাকাবাসীর সহায়তায় তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলো- শ্রীমঙ্গল শহরতলীর পুর্ববিরাইমপুর এলাকার এরশাদ মিয়ার ছেলে কালন মিয়া (১৮), মাতু বাগালের ছেলে কামাল (১৯) ও একই এলাকার ইছাক মিয়া (১৬)।  পুলিশ জানিয়েছে তিনজনই কিশোর অপরাধী। অভিনব উপায়ে তারা ট্রেনযাত্রীদের মোবাইল ফোন ছিনতাই করে থাকে।

স্থানীয় বাসিন্দা উপজেলা যুবলীগ নেতা সাদিকুল ইসলাম বলেন, ‘বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা ট্রেনের জানলার পাশে বসা এক যাত্রী মোবাইলে কথা বলছিলেন। ওই সময় ওঁৎ পেতে থাকা তিন ছিনতাইকারী বাঁশ দিয়ে  তার হাতে আঘাত করে চলন্ত ট্রেন থেকে মোবাইল মাটিতে ফেলে দেয়। এসময় পাহাড়িকা ট্রেনটির গতি ধীরহলে ওই যাত্রী ট্রেন থেকে ‌দ্রুত নেমে গিয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে ওই  তিন ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

সাদিকুল বলেন,‘এরা বহুদিন যাবত চলন্ত ট্রেনের যাত্রীদের একই কায়দায় বাঁশ দিয়ে আঘাত করে মোবাইল ফোন মাটিতে ফেলে ছিনতাইয়ের ঘটনা করে আসছে। কয় দিন আগেও কালন নামে একটি ছেলে চলন্ত ট্রেন থেকে এক যাত্রীকে মোবাইল ফোনসহ টেনে নামিয়ে  মাটিতে ফেলে আহত করে। পরে এলাকাবাসী তাকে ধরে থানা পুলিশে সোপর্দ করলে পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

কিন্তু এর কয়দিন পর সে কোর্ট থেকে জামিনে এসে আবার সেই একই কায়দায় আন্তঃনগর ট্রেনে ছিনতাই শুরু করেছে।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা বলেন,‘এরা তিনজনই পেশাদার কিশোর অপরাধী। চলন্ত ট্রেনে যাত্রীদের আঘাত করে মোবাইল  ছিনতাই করে। এখন তারা থানা হাজতে আছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে’।

সিলেটভিউ২৪ডটকম/১২ জুন ২০১৯/ইআ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন