আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় প্রবাসীদের উদ্যোগে দুটি শিক্ষা প্রতিষ্ঠানে বেতন প্রদান ও সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৬ ২০:১১:৫৩

কুলাউড়া প্রতিনিধি :: বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন যুক্তরাজ্যের উদ্যোগে কুলাউড়া উপজেলার বরমচাল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ৪ জন শিক্ষকের মাসিক বেতন এবং বরমচাল খন্দকার (র.) দাখিল মাদ্রাসার ১৪ জন শিক্ষক ও ২ জন স্টাফের ৪ মাসের বেতন মোট ২ লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

বরমচাল ইউনিয়নের শিক্ষাক্ষেত্রের উন্নয়নে ভূমিকা রাখায় বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন যুক্তরাজ্যের সভাপতি কমিউনিটি নেতা আব্দুল আহাদ ও মহিলা বিষয়ক সম্পাদিকা সুফিয়া আহাদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রবিবার (১৬ জুন) বেলা ১১টার দিকে বরমচাল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং বেলা ২টার দিকে বরমচাল খন্দকার (র.) দাখিল মাদ্রাসায় এই সংবর্ধনা প্রদান করা হয়।

বরমচাল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডির সভাপতি মো. খয়রুল আইমনের সভাপতিত্বে এবং সহকারি প্রধান শিক্ষক জয়ন্ত মালাকারের সঞ্চালনায় বরমচাল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে সংবর্ধনাপূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন যুক্তরাজ্যের সভাপতি, যুক্তরাজ্যের সফল ব্যবসায়ী ও কমিউনিটি নেতা আব্দুল আহাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফজলুল হক, সহকারি অধ্যাপক সিএম জয়নাল আবেদীন, বরমচাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইছহাক চৌধুরী ইমরান, বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন যুক্তরাজ্যের উপদেষ্টা আজাদ আলী শিপু, সাধারণ সম্পাদক ব্যরিস্টার ফয়েজ উদ্দিন আহমদ, প্রতিষ্ঠানের গভর্ণিং বডির অভিভাবক সদস্য তাজুল ইসলাম সাইকুল, সমাজসেবক ছালিক আহমদ গেদা, কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা কলেজের প্রভাষক আব্দুল খালিক প্রমুখ।

বরমচাল খন্দকার (র.) দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মো. মাহতাবুর রহমানের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো. দেলোয়ার হোসেন খানের সঞ্চালনায় সংবর্ধনাপূর্ব এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরমচাল ডেভেলপম্যান্ট এসোসিয়েশন যুক্তরাজ্যের সভাপতি কমিউনিটি নেতা আব্দুল আহাদ বলেন, ‘আমরা প্রবাসীরা চাই, আমাদের এলাকার যুবসমাজ নিরক্ষরমুক্ত সুশিক্ষায় শিক্ষিত হোক। একটি সুন্দর মানসিকতার সমাজব্যবস্থা গড়ার প্রধান মূল প্রতিবন্ধকতা হলো নিরক্ষরতা। তাই, টাকার অভাবে এখানকার শিক্ষা প্রতিষ্ঠানে যদি শিক্ষক নিয়োগ না দিতে পারে, ছাত্র-ছাত্রীরা শিক্ষা থেকে যাতে বঞ্চিত না হয় সেজন্য আমাদের এই ছোট্ট প্রয়াস। যুক্তরাজ্যে বসবাসরত বরমচালের আজাদ আলী শিপু, গোলাপ খান, এমরান উদ্দিন আহমদ, ফয়সাল আহমদ, ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ, তাজুল ইসলাম, সেলিম উদ্দিন, মঞ্জু খান, লাকিসহ আরও অনেকে আমাদের এই উদ্যোগে একাত্মতা পোষণ করে সহযোগিতা করছেন। বরমচালের শিক্ষা ও সার্বিক বিভিন্ন উন্নয়ন কাজে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।’

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুন ২০১৯/এসএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন