Sylhet View 24 PRINT

শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৮ ০০:৫৭:২২

শ্রীমঙ্গল প্রতিনিধি :: অবৈধ উত্তোলনকৃত বালুভর্তি ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সপ্তম শ্রেণীর স্কুল শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ট্রাক ড্রাইভারকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাই আবারও মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। একই সঙ্গে বিক্ষুব্দ শিক্ষার্থীরা পলাতক ট্রাক চালককে অবিলম্বে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করে ফাঁসি দেওয়া, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা ও নিরাপদ সড়কের দাবি জানায়।

সোমবার সকাল ১১টায় ঘন্টাব্যাপী উপজেলার ভুজপুর বাজারে আছিদ উল্লা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে এ প্রতিবাদ সভায় অংশ নেয় দি মর্ণিং সান কেজি স্কুল, ডোবাগাঁও বি ইউ দাখিল মাদ্রাসা, নিরাপদ বাংলাদেশ চাইসহ বিভিন্ন স্কুল ও সংগঠনের শিক্ষার্থীসহ স্কুলের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। পড়তে এসেছি, মরতে নয়। নিরাপদ সড়ক চাই। আলমগীর হত্যার বিচার চাইসহ নানা দাবী নিয়ে লিখা প্লেকার্ড সম্বলিত ব্যানার হাতে নিয়ে শিক্ষার্থীরা মানবন্ধনে যোগ দেয়।

আছিদ উল্লা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পান্না লাল বর্ধনের সভাপতিত্বে ও সংবাদকর্মী লুৎফুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্য আজিজুর নাহারসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থীর আলমগীর হোসেনকে (১৪) অবৈধ উত্তেলনকৃত বালুবাহী একটি ট্রাক পিছন দিক থেকে ধাক্কা দিয়ে মেরে ফেলেছে। এই ঘটনার এতদিন পেরিয়ে গেলেও ঘাতক ট্রাক ড্রাইভার গ্রেপ্তার হয়নি। এভাবে বিচারহীনতা চলতে থাকলে সড়কে মৃত্যুর মিছিল আরো বাড়বে।

শিক্ষার্থীরা বলেন, স্কুলের পাশের রাস্তা দিয়ে ভোর থেকে রাত অব্দি একের পর এক অবৈধবালু ভর্তি গাড়ি চলতে থাকে। গ্রামের ছোট ও সরু রাস্তাদিয়ে খুবই দ্রুত গতিতে বালুভর্তি গাড়ি চালায়। আমরা চাই অবিলম্বে এসব বালুর গাড়ির চলাচল প্রশাসন বন্ধ করে দিবে। অন্যথায় আমরা কঠোর আন্দোলনে যাবো।

জানতে চাইলে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুস ছালেক বলেন, ‘আসামিকে যত দ্রুত সম্ভব গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। আসামি পলাতক রয়েছে। তাকে ধরতে সোর্স লাগানো হয়েছে। আশা করছি শিগগিরই ধরতে পারব।’

উল্লেখ্য, গত ২৫ মে আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী আলমগীর হোসেন (১৪) বাইসাইকেল চালিয়ে স্থানীয় বাজার থেকে নিজ বাড়ি আসছিল। আসার পথে খারিজ্জমা এলাকায় পৌঁছাতেই দ্রুতগামী অবৈধ বালুবহনকারী একটি ট্রাক পিছন দিক থেকে তাকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত আলমগীর সিন্দুরখান ইউনিয়নের সিক্কা গ্রামের দিনমজুর আব্দুল হকের পুত্র।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুন ২০১৯/আইএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.