আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় ৪ মহিষের মৃত্যু, বিদ্যুৎ বিভাগের গাফিলতির অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৭ ২১:৩২:০১

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের নর্তন বিলেরবন এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারটি মহিষ মারা গেছে। স্থানীয়দের দাবি, বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারনেই এই দুর্ঘটনা ঘটেছে।

৭ জুলাই (রবিবার) সরেজমিনে গিয়ে দেখা যায় মহিষগুলো পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। গত শনিবার (৬ জুলাই) ছিঁড়ে যাওয়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মহিষগুলো মারা যায়।

এলাকাবাসী জানায়, রাউৎগাঁও ইউনিয়নের বাগাজুরা গ্রামের বাসিন্দা আকাই মিয়ার চারটি মহিষ বিলেরবন এলাকার একটি জমিতে চরে বেড়াচ্ছিল। ওই জমির ওপর দিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিদ্যুতের লাইন টানানো। শনিবার বিকেল পাঁচটার দিকে বাতাসে লাইনের একটি তার ছিঁড়ে নিচে পড়ে। এ সময় চারটি মহিষ এটিতে জড়িয়ে পড়ে। এর পর পরই সেগুলো মারা যায়। পরে স্থানীয় লোকজন বিষয়টি পিডিবির কর্মকর্তাদের জানালে ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। মহিষগুলোর মালিক আকাই মিয়ার বাড়ি একই ইউনিয়নের বাগাজুরা গ্রামে।

আকাই মিয়া বলেন, মহিষগুলো মারা যাওয়ায় তাঁর প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে।

পিডিবির কুলাউড়া বিক্রয়, বিতরণ ও সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামস ই আরেফিন বলেন, মহিষের মালিকসহ এলাকার কিছু লোক শনিবার রাতে তাঁর কাছে গিয়েছিলেন। ক্ষতিপূরণের জন্য মালিককে আবেদন করতে বলেছেন। এক্ষেত্রে তাঁদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/৭ জুলাই ২০১৯/এসএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন