Sylhet View 24 PRINT

কুলাউড়ায় বিদেশি কবুতর চুরি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৮ ০০:৫১:১৯

কুলাউড়া প্র‌তি‌নি‌ধি :: শ‌খের ব‌শে বাসার ছাদে কবুতর পুষতেন। অসুস্থ শরীর নিয়ে প্রতিদিন তাদের রক্ষণাবেক্ষণ করতেন তিনি। বিদেশি কবুতর থাকায় বাড়তি যত্ন ও পরিশ্রমও হতো তাঁর। তবে তা‌দের (কবুতর) কলকাকলিতে সব পরিশ্রমের ক্লান্তি ভুলে যেতেন তিনি।

কুলাউড়ার দক্ষিণ মাগুরার বাসিন্দা বীরেন্দ্র দেবনাথের বাসার ছাদে তি‌নি নি‌জে পুষ‌তেন তা‌দের। তাঁর আদরের পোষা সেই কবুতরগুলো রাতের অন্ধকারে তারের বেড়া কেটে কে বা কারা চুরি করে নিয়ে গেছে।

শনিবার (৬ জুলাই) রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে কুলাউড়ার দক্ষিণ মাগুরার বাসিন্দা বীরেন্দ্র দেবনাথের বাসার ছাদ থেকে অন্তত ২০ জোড়া বিদেশি কবুতর চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরেরা। ওইসময় বীরেন্দ্র দেবনাথের ছোট ছেলে ঘটনা টের পেলে চোরেরা বাকী কয়েকটি কবুতর ফেলে পালিয়ে যায়।

চুরি হওয়া কবুতরের আনুমানিক বাজার মূল্য হবে ৫৫ থেকে ৬০ হাজার টাকা।

বীরেন্দ্র দেবনাথ জানান, দেয়াল বেয়ে চোরেরা ছাদে উঠে তার কেটে কবুতরগুলো নিয়ে যাবার সময় আমার ছোট ছেলে শব্দ শুনে ছাদে ওঠে। তখন দেখে ছাদের দরজা বাইরে থেকে আটকানো। চোরেরা তখন টের পেয়ে বাকী কয়েকটি কবুতর খাঁচায় রেখেই পালিয়ে যায়।

বীরেন্দ্র দেবনাথের ছেলে বিশ্বজিৎ দেবনাথ জানান, বড় শখ করে আমি সিলেট থেকে কবুতরগুলো এনেছিলাম। আমার বাবা অসুস্থ শরীর নিয়ে রাতদিন কবুতরের যত্ন নিতেন। আমার ছোট ভাইও ওগুলোকে দেখাশোনা করতো। কবুতরগুলো চুরি হওয়ায় আমার বাবা ভেঙে পড়েছেন।

এ ব্যাপারে কুলাউড়ার থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, কবুতর চুরির বিষয়ে আমি জেনেছি। আমরা লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সিলেটভিউ২৪ডটকম/০৮ জুলাই ২০১৯/এসএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.