আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

রাজনগরে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর ত্রাণ বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ১৯:৩২:৩৪

রাজনগর প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, যতো ত্রাণ প্রয়োজন দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে মৌলভীবাজারের বন্যাকবলিত এলাকায় দুর্যোগ সহনশীল পাকা ঘর বানিয়ে দেয়া হবে। স্থায়ীভাবে মনু ও কুশিয়ারা নদীর বাঁধ রক্ষায় সরকার প্রকল্প প্রণয়ন করেছে। খুব শীঘ্রই তা বাস্তবায়ন করা হবে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে রাজনগরের উত্তরভাগ ইউনিয়নের বিমলাচরণ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বন্যাকবলিত বিভিন্ন এলাকার এক হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই সব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে মৌলভীবাজারের বন্যার্তদের জন্য ৬৫০ মেট্টিক টন চাল, নগদ ৯ লাখ ৫০ হাজার টাকা, ৩ হাজার প্যাকেট শুকনা খাবার দেওয়া হয়েছে। অনুষ্ঠানে মৌলভীবাজারের জন্য নতুন করে আরও দুইশ মেট্টিক টন চাল বরাদ্দ দেন। পাশাপাশি আগামী ঈদ উপলক্ষে বন্যার্তদের ১৫ কেজি করে চাল দেওয়া হবে বলে তিনি ঘোষণা দেন।

অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম বলেন, মৌলভীবাজারের মনু নদীর ভাঙনের স্থায়ী সমাধানের জন্য ১ হাজার ২ কোটি টাকা ব্যায়ে দুই তীরের ৮৫ কি.মি. বন্যা প্রতিরক্ষা বাঁধ নির্মাণের জন্য পরিকল্পনা রয়েছে। কুশিয়ারা নদীর বাম তীর রক্ষার জন্য ৪৯৬ কোটি টাকার স্থায়ী প্রকল্প প্রণয়ন করা হয়েছে। তিনি এসময় চীফ ইঞ্জিনিয়ারকে কুশিয়ারা নদীর বাম তীর রক্ষার জন্য প্রকল্প নিয়ে তা বাস্তবায়ন করতে যাবতীয় কার্যক্রম শুরু করতে নির্দেশ দেন।

জেলা আওয়ামীলীগের সবাপতি ও মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদের সভপাতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা  আজিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য (মৌলভীবাজার-হবিগঞ্জ) সৈয়দা জোহরা আলাউদ্দিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মহাপরিচালক আবু সাঈদ মোহাম্মদ হাকিম, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম চৌধুরী, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, কামাল হোসেন, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী আক্তার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ।

ত্রাণ বিতরণ শেষে রাজনগরের উত্তরভাগ ইউনিয়নের হলদিগুল এলাকায় কুশিয়ারা নদী তীরের ভাঙ্গন প্রবণ এলাকা পরিদর্শন করেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/ এআরএস/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন