Sylhet View 24 PRINT

যত প্রয়োজন ততো ত্রাণ দেয়া হবে: দূর্যোগ প্রতিমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ১৯:৪৭:৫৪

মৌলভীবাজার প্রতিনিধি :: ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান বলেছেন, যত ত্রাণের জন্য বলা হবে তত ত্রাণ দেয়া হবে। বন্যা দূর্গতদের মাঝে ৬৫০ মেট্টিক টন চাল, নগদ সাড়ে ৯লক্ষ টাকা ও ৭হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, দূর্যোগ সহনীয় পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে বন্যা দূর্গতদের। যাতে দু’টি রুম থাকবে। বন্যা দূর্গতদের মাঝে আগামী ঈদে ১৫ কেজী চাল দেয়া হবে।

তিনি আরোও বলেন, বন্যাদূর্গত এলাকার শিশুদের জন্য ও গবাধিপশুর রক্ষণাবেক্ষণে টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও মৌলভীবাজারে বন্যা দূর্গতদের মাঝে বিতরণের জন্য নতুন করে ২শত মেট্টিক টন চাল বরাদ্ধের ঘোষণা দেন মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বন্যা দূর্গতরা ত্রাণ পাচ্ছে না এটা ঠিক নয়। ত্রাণের কোন অপ্রতুলতা নেই। বরাদ্ধের ২শত মেট্টিক টন চাল এখনো রয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে উপরোক্ত কথা গুলো বলেন।

এসময় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম বলেন, বন্যা প্রতিবছর বাংলাদেশে হয়। ভারত থেকে আসা পানিতে বাংলাদেশের কয়েকটি জেলার কিছু অংশ প্লাবিত হয়। মৌলভীবাজারে যতদিন বন্যা থাকবে ততদিন ত্রাণ দেয়া হবে। বাংলাদেশের কোথাও ত্রাণের সংকট হয়না।

তিনি বলেন, মনু নদী প্রকল্পে বরাদ্ধের জন্য ১হাজার ২ কোটি টাকা বরাদ্ধের জন্য একনেকে তুলা হবে। এবং এবছর মনু নদী প্রকল্পের কাজ শুরু হবে।

তিনি আরোও বলেন, কুশিয়ারা নদীর ৪শত ৯৪ কোটি টাকা বরাদ্ধ দেয়া হবে। ২০১৯ সালের মধ্যে কুশিয়ারা নদীর কাজ শেষ হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের সভাপতিত্বে ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মহিলা সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল হোসেন, রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, জেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, প্রশাসনের  উচ্চ পদস্থ কর্মকর্তা, আওয়ামলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রী এবং পানি সম্পদ উপমন্ত্রী মৌলভীবাজার মনু নদীর চাঁদনীঘাট এলাকা পরিদর্শন করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/ ওফানা/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.