আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মনু, ধলাই ও কুশিয়ারার জন্য তিন প্রকল্প

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৯ ২২:০৭:১১

মৌলভীবাজার প্রতিনিধি :: পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল জাহিদ ফারুক বলেছেন, মৌলভীবাজারের মনু, ধলাই ও কুশিয়ারা নদীর বন্যা প্রতিরক্ষার জন্য স্থায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে এই তিন নদীতে বন্যা প্রতিরক্ষা বাঁধ নির্মাণের জন্য আলাদা প্রকল্প হাতে নেয়া হয়েছে। মনু নদী বাঁধের জন্য ১ হাজার ২শ কোটি টাকার প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তা অনুমোদন হলেই টেন্ডার আহবান করে আগামী দুই বছরের মধ্যে কাজ শুরু হবে।

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় মৌলভীবাজারে চাঁদনীঘাট সেতুর কাছে নবনির্মিত বন্যা প্রতিরক্ষা দেয়াল পরিদর্শন করেন মন্ত্রী। পরে বন্যার্তদের মাঝে চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কর্ণেল জাহিদ ফারুল আরোও বলেন, মনু নদীতে ১২৭ মিটারের গার্ড ওয়াল দেয়া হয়েছে। যাতে শহরে পানি প্রবেশ করতে না পারে। মনু নদীর জন্য গৃহিত প্রকল্পটি পাশ হলে বন্যার সময় আর নদীগর্ভে বাড়িঘর বিলীন হবে না।

তিনি বলেন, আমরা বাংলাদেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে বেড়াই। প্রধানমন্ত্রী আমাদেরকে বলেছেন তোমরা বন্যা কবলিত এলাকায় যাও এবং যা যা করা দরকার তা তোমরা কর।

কাউন্সিলর স্বাগত কিশোর দাশের পরিচালনায় চাল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল হোসেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মৌলভীবাজার মনু নদীর তীর সংলগ্ন দূর্যোগ কবলিত এলাকা ও পৌরসভার ১ নং ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ ৩৫০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এর আগে মন্ত্রী কদমহাটা এলাকায় মনু নদীর বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৯/ওফানা/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন