আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

পীর হবিবুর রহমান স্মৃতি পরিষদের শোক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ০০:৪৭:২২

সিলেট :: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদের মৃত্যুদে শোক প্রকাশ করেছে পীর হবিবুর রহমান স্মৃতি পরিষদ।

এক শোকবার্তায় সংগঠনের সভাপতি সৈয়দ বেলায়েত আলী লিমন বলেন, মরহুম জননেতা পীর হবিবুর রহমানের রাজনৈতিক সহযোদ্ধা সাম্রাজ্যবাদ বিরোধী লড়াইয়ে আপোষহীন যোদ্ধা, একাত্তরে মুজিব নগর সরকারের অন্যতম উপদেষ্টা অধ্যাপক মোজাফফর ছিলেন এদেশের গরীব, দুঃখী ও মেহনতি মানুষের নেতা। জীবনে লোভ-মোহের কাছে পরাজিত না হয়ে সমাজতন্ত্র ততা গরীব মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য যে রাজনীতি শুরু করেছিলেন, আমৃত্যু সেখানেই অনড় ছিলেন।বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার যে ধারাবহিক লড়াই- সংগ্রাম তাতে অধ্যাপক মোজাফফর আহমেদের বড় অবদান রয়েছে। মুক্তিযুদ্ধে অংশ গ্রহনকারী ন্যাপ–সিপিবি-ছাত্রইউনিয়নের যৌথ গেরিলা বাহিনীর অন্যতম সংগঠক।

তিনি বলেন, অধ্যাপক মোজাফফর আহমেদ মুক্তিযুদ্ধের সময়ে বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক সমর্থন আদায় ও জনমত গড়ে তোলার লক্ষ্যে সোভিয়েত ইউনিয়নসহ পৃথিবীর বিভিন্ন দেশের সমর্থন আদায়ে অন্যন্য ভূমিকা রাখেন। তাঁর মৃত্যুতে দেশ একজন নিবেদিত প্রাণ রাজনীতিকে হারিয়েছে। আমরা তাঁর আত্মার মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন