আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করা হবে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৭ ১৭:৪০:১১

জুড়ী প্রতিনিধি :: কমলা একটি ফল, এর ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। কমলা নিয়ে অনেক সাহিত্য রচিত হয়েছে। এটি আমাদের অন্যতম একটি সম্পদ। এই সম্পদ বাঁচিয়ে রাখতে হবে। এর ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। আমাদের দৈনন্দিন খাদ্যে ফল অন্তর্ভূক্ত করতে হব। ফলের মধ্যে প্রচুর পুষ্টি ও ভিটামিন রয়েছে। কমলাচাষীদের প্রশিক্ষণ ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। খাদ্য বলতে শুধু ভাত নয়, ফলও রয়েছে। কমলাচাষীরা যাতে ন্যায্য মূল্য পায় সে ব্যবস্থা করা হবে। কৃষিবান্ধব সরকার কৃষকদের ভর্তুকি সহ বিভিন্ন কৃষি উপকরণ দিয়ে সহযোগিতা করছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের স্মৃতিবহ স্থান সমূহ চিহ্নিত করে তা সরক্ষণ করা হবে।

কথা গুলো বলেছেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

তিনি শনিবার দুপুরে জেলার জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের লালছড়া গ্রামে কমলালেবু আবাদকারী কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জেলা পরিষদ, মৌলভীবাজার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৌলভীবাজার এর আয়োজনে অনুষ্টানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৌলভীবাজার এর উপপরিচালক কৃষিবিদ কাজী জাহাঙ্গীর কবির।

এমএপিপিও আজিজুল ইসলাম খানের পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ সচিব) খোদেজা খাতুন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বদরুল হোসেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারমান রনজিতা শর্মা, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম, আজিম উদ্দিন, হাসান আহমদ, জোবেদা ইকবাল, কৃষিবিদ মাহমুদ আলী, কাজী লুৎফুর বারী, শামসুদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন।

অনুষ্টানে গোয়ালবাড়ী ইউনিয়নের ৫০জন কমলাচাষীর প্রত্যেককে এক হাজার টাকা মূল্যমানের কৃষি উপকরণ প্রদন করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/০৭ সেপ্টেম্বর ২০১৯/এমএএল/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন