Sylhet View 24 PRINT

রাজনগরে নিজেকে আ.লীগের বৈধ সভাপতি দাবি করলেন মিসবাহুদ্দোজা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১২ ২০:০১:৩৭

রাজনগর প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মিসবাহুদ্দোজা নিজেকে বৈধ সভাপতি দাবি করেছেন। বৃহস্পতিবার রাজনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি জেলা আওয়ামী লীগের দেয়া অব্যাহতি পত্রকে অবৈধ ও নিজেকে বৈধ সভাপতি দাবি করেন। এদিকে একই দিন (১২ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওবায়দুল কাদের স্বাক্ষরিত কারণ দর্শানোর একটি চিঠিকে তিনি প্রমাণ হিসেবে উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে মো. মিছবাহুদ্দোজা লিখিত বক্তব্য পেশ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি দীর্ঘ ২৫ বছর ধরে সুনামের সাথে রাজনগর উপজেলা আওযামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। গত ২৭ আগস্ট কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা ছাড়া মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে সভাপতির পদ থেকে অব্যাহতিপত্র দেয়া হয়। জেলার সেই চিঠি নিয়ে তিনি গত ৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে দেখা করেন। সাধারণ সম্পাদক তাকে আশ^স্থ করে বলেন, জেলা আওয়ামী লীগের দেয়া অব্যাহতি পত্রটি সঠিক নয় এবং তা কার্যকরও নয়। গঠনতন্ত্র অনুযায়ী কোন ব্যক্তিকে পদ হতে অব্যাহতি কিংবা অপসারণের এখতিয়ার আওয়ামী লীগের সভাপতি ব্যতীত কারো নেই। সেই হিসেবে তিনিই রাজনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে এখন বহাল আছেন।

মো. মিসবাহুদ্দোজা জানান, আগামী শনিবার রাজনগর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতি হিসেবে তাকে আমন্ত্রণ জানানো হলে তিনি সেই সভায় অংশ নেবেন এবং পরবর্তীতে সভাপতি হিসেবে কাউন্সিলে প্রার্থীও হবেন। অন্যতায় তিনি পৃথক বর্ধিত সভা করে করণীয় নির্ধারণ করবেন।

এদিকে গত ৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত একটি কারণ দর্শানোর চিঠি বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) হাতে পান মো. মিসবাহুদ্দোজা। চিঠিতে উল্লেখ করা হয়, ‘সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ ও নানাবিধ তৎপরতাসহ সংগঠনের শৃঙ্খলা বিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থাকার লিখিত অভিযোগ পাওয়া গেছে।’ সে কারণে গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা অনুযায়ী কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা  ২১ কার্যদিবসের মধ্যে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে প্রেরণ করার নির্দেশ দেয়া হয়। এই পত্রকে তিনি বৈধ সভাপতি আছেন- এমন প্রমাণ হিসেবে উপস্থাপন করেন মিসবাহুদ্দোজা।
 
সংবাদ সম্মেলনকালে উপস্থিত ছিলেন রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মওলা লুকু, ফতেহপুর ইউনিযন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আবুল হোসেন, সহ-সভাপতি ফজর আলীসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এদিকে জেলা আওয়ামী লীগের অব্যাহতির সিদ্ধান্ত সম্পর্কে মৌলভীবাজারের জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক মো. মিসবাউর রহমান জানান, কেন্দ্রের সিদ্ধান্ত কেবল তাকে অবগত করা হয়েছে। এতে জেলার কোন সিদ্ধান্ত নেই।

সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৯/সোহেল/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.