আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় বিদ্যালয়ের বিদ্যুৎ দিয়ে অটোরিক্সায় চার্জ, জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৮ ১২:১৪:০৭

এ.জে লাভলু, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে অটোরিক্সায় চার্জ দেওয়ার অপরাধে এক রিক্সা চালককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া বিনা অনুমতিতে সরকারী ভবনের ডিজাইন পরিবর্তন এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারে সহায়তার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দায়িদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। মঙ্গলবার রাত ১০টায় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম অাল ইমরান। 

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলীর ব্যক্তিগত চারটি ব্যাটারিচালিত অটোরিক্সা রয়েছে। সংশ্লিষ্ট কারো অনুমতিও না নিয়ে তিনি  রিক্সা রাখার জন্য বিদ্যালের সিঁড়ির এক অংশ ভেঙে ফেলেন এবং সেখানে প্রতিদিন রাতে নিজের একটি অটোরিক্সা রাখেন। এছাড়া ওই রিক্সাসহ আর ৩টি রিক্সার ব্যাটারি সেখানে রেখে অবৈধভাবে বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করে ব্যাটারি চার্জও দেন। সম্প্রতি স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষককে মৌখিক ও লিখিতভাবে জানান। 

অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টায় সরেজমিনে গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যান ইউএনও মো. শামীম অাল ইমরান। এসময় তিনি অভিযোগের সত্যতা পান। পরে তিনি বিদ্যালয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে অটোরিক্সা চার্জ দেওয়ার অপরাধে বিদ্যুৎ আইন অনুযায়ী অটোরিক্সা চালক সোহেল আহমদকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া বিনা অনুমতিতে সরকারী ভবনের ডিজাইন পরিবর্তন এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারে সহায়তার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলীসহ জড়িত শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম অাল ইমরান বুধবার সকালে বলেন, স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে রাতে অভিযান চালানো হয়। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় অটোরিক্সা চালককে জরিমানা করা হয়। এছাড়া বিনা অনুমতিতে সরকারী ভবনের ডিজাইন পরিবর্তন এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারে সহায়তার জন্য বিদ্যালয়ের জড়িত শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৯/এজেএল/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন