আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

মৌলভীবাজারের কমলগঞ্জে বিএমইটি মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৭ ১৮:২৯:৪৯

নিজস্ব প্রতিবেদক ::  মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি মুসলিম শিক্ষার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী বিএমইটি মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার  (৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের (বি.এম.ই.টি) আয়োজনে এই বৃত্তি পরীক্ষায় ৫ম, ৮ম ও ১০ম শ্রেণির চারটি বিষয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিনটি শ্রেণিতে মোট ১৫৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষা পরিদর্শন কালে বাংলাদেশ মণিপুরী মুসলিম ডেভেলাপমেন্ট অর্গানাইজেশন (বামডো)র সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন বলেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী মুখ গুলোকে খুঁজে বের করতে মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের একটি অনন্য কাজ বিএমইটি বৃত্তি পরীক্ষার আয়োজন। আশা করি, এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের মেধা ও জ্ঞান দেশ, জাতি, সমাজের কল্যাণে নিবেদিত করবে।’

বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি ও তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন বলেন, দেশজুড়ে প্রতিভাবান মণিপুরি মুসলিমরা স্বাক্ষর রাখছেন স্বীয় মেধা, যোগ্যতা আর প্রতিভার। এডুকেশন ট্রাস্টে খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখ গুলোকে। বিগত বছর গুলোর ধারাবাহিকতায় এবারও সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।’


পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি ও তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন এবং হল সুপারের দায়িত্ব পালন করেন মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. শাহাব উদ্দিন।


উল্লেখ্য, বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট (বিএমইটি) ১৯৮৫ সালে প্রতিষ্ঠা, ২০০১ সন হতে শুধুমাত্র মুসলিম মণিপুরি শিক্ষার্থীদের নিয়ে এ পরীক্ষা শুরু হলেও ২০১৭ সন থেকে দশম শ্রেণিতে পাঙাল (মুসলিম মণিপুরি) শিক্ষার্থীর পাশাপাশি মীতৈ ও বিষ্ণুপ্রিয়া শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।


এসময় জনপ্রতিনিধি ও স্থানীয় শিক্ষানুরাগী, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বি.এম.ই.টি বৃত্তি পরীক্ষা পরিদর্শনে অংশগ্রহণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ৭ অক্টোবর ২০১৯/ আরআইজে/ এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন