আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় চিকিৎসক ডেভিটের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৩ ১৩:২৯:৫০


নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: চিকিৎসার নামে রোগীর হাতে-মুখে অশ্লীল স্পর্শ দেওয়াসহ নানাভাবে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে কুলাউড়ার ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান মিশনের চিকিৎসক ডেভিটের বিরুদ্ধে। এক প্রসৃতি রোগীর সেলাই কাটার সময় শরীরের স্পর্শকাতর স্থানে নানা অঙ্গ ভঙ্গীমায় অনৈতিক আচরণ করেন এই চিকিৎসক। এমন আচরণে ওই রোগীর আত্মীয় ওই চিকিৎসকের কর্মস্থল ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান স্বাস্থ্য প্রকল্প (বিসিএইচপি)’র পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর এক অন্তঃস্বত্ত্বা গৃহবধু ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান মিশনের চিকিৎসক ফরিদ আহমদের কাছে চিকিৎসা নিতে যান। গৃহবধুর স্বাভাবিক ডেলিভারীর জন্য ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান মিশনে ভর্তি দেন এবং একদিন অপেক্ষার পরামর্শ দেন চিকিৎসক ফরিদ। কিন্তু ওই দিন রাত ৩টায় খ্রীষ্টিয়ান মিশনে ইনচার্জ চিকিৎসক ডেভিট গৃহবধুর অপারেশ (সিজার) করতে হবে বলে জানান রোগীর আত্মীয়দেরকে। সিজারের মাধ্যমে জন্ম নেওয়া নবজাতকের পরের দিন জ¦র আসলে ডেভিটকে বিষয়টি অবগত করলেও গুরুত্ব দেননি তিনি।

অন্যদিকে গত ২৭ সেপ্টম্বর ওই গৃহবধু অপারেশনের (সিজার) সেলাই কাটাতে আসেন কুলাউড়ার ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান মিশনে। খ্রিষ্টিয়ান মিশনের ইনচার্জ ডাক্তার ডেভিট সেলাই কাটার এক পর্যায়ে গৃহবধুর হাতে-মুখে ধরে অশ্লীল স্পর্শ করেন এবং নানাভাবে যৌন হয়রানী করেন বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

এদিকে অভিযোগের বিষয়টি ধামাচাপা দিতে একটি পক্ষ কাজ করছে বলে জানিয়েছে ভিকটিমের পরিবার।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত চিকিৎসক ডেভিট জানান, ‘আমরা বিষয়টি উভয়পক্ষ বসে সমাধান করেছি’। তবে ডেভিটের কাছ থেকে অভিযোগ সংক্রান্ত প্রাসঙ্গিক বেশ কয়েকটি প্রশ্নের সদুত্তর জানা যায় নি।

কুলাউড়ার ব্রাহ্মণবাজার খ্রীষ্টিয়ান স্বাস্থ্য প্রকল্প (বিসিএইচপি) এডমিন উত্তম চক্রবর্তী জানান- আমি এ বিষয়ে তেমন কিছু জানিনা। এ বিষয়টি আমাদের পরিচালক দেখছেন। এ ঘটনা দুঃখ ও লজ্জাজনক বলে মনে করেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৩অক্টোবর২০১৯/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন