আজ বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ ইং

হাইকোর্টের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাজনগরে জলমহাল ইজারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৬ ১৭:৫২:০৯

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার ও রাজনগর প্রতিনিধি :: হাইকোর্টের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মৌলভীবাজারের রাজনগরে শালকাটুয়া ও মাঝের বান্দ জলমহাল ইজারা দেয়া হয়েছে।

এনিয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকেও খাস আদায় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়েছিল। সেই আদেশও মানা হয়নি।

জানা যায়, গত ১৫ অক্টোবর জেলা প্রশাসনের রাজস্ব শাখা থেকে রাজনগরের উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)র কাছে আদেশ প্রেরণ করা হয়।

আদেশে উল্লেখ করা হয়, হাইকোর্টের ৯২৯৯/২০১৯নং রিট পিটিশন মামলায় আদালতের ১৪ অক্টোবর আদেশে ৬ মাস স্থিতাবস্থা বজায় রাখা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত জলমহাল দুটির খাস আদায় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়।

এমনকি এই রিট পিটিশন হাইকোর্টে রোল জারির পর শাহ মুরাদ মৎসজীবী সমবায় সমিতি লি: এর সাধারণ সম্পাদক মো. পিন্টু সুলতান জলমহাল দুটির ইজারা কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারি ভূমি অফিসারের কাছে আবেদন করেছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন জলমহাল দুটির খাস কার্যক্রম স্থগিত রাখার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেয়া হয়।

কিন্তু গত ১০ অক্টোবর দুপুরে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহবান করে উপজেলা ভূমি অফিস। এবং ১৫ অক্টোবর দুপুরে গুলশান মৎসজীবি সমবায় সমিতি লি. ও আল বারাকা মৎসজীবি সমবায় সমিতি লি: কে ইজারা প্রদান করা হয়।

একটি বিশ্বস্ত সূত্র জানায়, ক্ষমতাসীন দলের নেতাদের দাপটের কারণে এই জলমহাল দুটি ইজারা দেয়া হয়েছে। এতে হাইকোর্টের নির্দেশনাকেও বৃদ্ধাঙ্গুলি দেখানো হয়েছে।

এবিষয়ে উপজেলা সহকারি ভূমি কমিশনার সুনজিত কুমার চন্দ মুটোফোনে বারবার কল করা হলে তিনি রিসিভ করেন নি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুনুর রশিদ বলেন, ‘বিষয়টি আমরা দেখব। এবিষয়ে আমরা অফিসিয়ালি নোটিশের মাধ্যমে জানাব।’


সিলেটভিউ২৪ডটকম/১৬ অক্টোবর ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন