আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

জুড়ীর গৌরীপুর সড়কের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ (ভিডিও সহ)

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৭ ১৫:৪৩:১৫

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গৌরীপুর গ্রামের রাস্তা পাকাকরণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

একদিকে কার্পেটিং করা হচ্ছে অন্যদিকে উঠে যাচ্ছে। এমন দৃশ্য দেখার জন্য বিভিন্ন এলাকার লোকজন সেখানে ভিড় করছেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, এই রাস্তার কাজ শুরু থেকেই নিম্নমানের কাজ হচ্ছিল। কাজের অনিয়মের বিষয়ে এলাকাবাসী প্রতিবাদ করলে ঠিকাদার পুলিশ পাঠিয়ে ভয় ভীতি প্রদর্শন করান।

এলজিইডি সূত্রে জানা যায়, ২০১৬-১৭ অর্থবছরে জায়ফরনগর ইউনিয়নের ভোগতেরা বিশ্বনাথপুর সড়ক এবং পাশের গৌরীপুর গ্রামের এক কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণের উদ্যোগ নেয়া হয়। প্রায় ৪৫ লাখ টাকার কাজটি পান মৌলভীবাজারের ঠিকাদার নোমান আহমদ। ২০১৭ সালের ২৯ নভেম্বর কাজ শুরু হয়। ২০১৮ সালের ২৮ মে কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে ঠিকাদার কাজ শেষ করতে পারেননি। এরপর সড়কের শেষের দিকের কাজের দায়িত্ব দেওয়া হয় বড়লেখার ঠিকাদার কামাল হোসেনকে। গত ১০ অক্টোবর গৌরীপুর এলাকায় ১৯৬ মিটার সড়কের পাকার কাজ শুরু হয়।

সরেজমিনে গেলে স্থানীয়রা অভিযোগ করেন, সড়কের কার্পেটিংয়ের পুরুত্ব ২৫ মিলিমিটার হওয়ার কথা ছিল, কিন্তু ঠিকাদার সেখানে ১০ থেকে ১৫ মিলিমিটার পুরুত্ব দিয়েছেন। বিটুমিন কম দিয়ে বালুর উপর কার্পেটিং করা হয়। তাই নির্মাণ কাজ শেষ হওয়ার পরেই বিভিন্ন স্থানে হাত দিয়ে টান দিলেই কার্পেটিং উঠে যাচ্ছে।

জায়ফরনগর ইউপি চেয়ারম্যান মাছুম রেজা সরেজমিন পরিদর্শন করে ঠিকাদারের লোকজনদের কাজ বন্ধ রাখতে বলেন এবং উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিষয়টি তুলে ধরেন।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করলে ঠিকাদার কামাল হোসেনের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

শ্রমিকদের কাজের ঠিকাদার জহির মিয়া বলেন, ঠিকাদারের নির্দেশনা অনুযায়ী তারা কাজ করেছেন।

জুড়ী উপজেলা এলজিইডি প্রকৌশলী আব্দুুল মতিন বলেন, নতুন করে কাজ করে দেয়ার জন্য ঠিকাদারকে চিঠির মাধ্যমে নির্দেশ দেয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ অক্টোবর ২০১৯/এমএএল/এসডি

ভিডিও :

শেয়ার করুন

আপনার মতামত দিন