আজ বুধবার, ১৫ জুলাই ২০২০ ইং

বড়লেখায় পাঁচদফা দাবিতে ‌‘ফারিয়া’র মানববন্ধন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৯ ১৫:২৮:৫৮

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় ওষুধ বিক্রয় প্রতিনিধিদের সংগঠন বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস মেডিকেল রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া) এর সদস্যরা চাকরির সুনির্দিষ্ট নীতিমালাসহ পাঁচদফা দাবিতে মানববন্ধন করেছেন।

শনিবার দুপুর ১২টায় শহরের দক্ষিণবাজার এলাকায় এ মানববন্ধন হয়। এসময় তারা তাদের পাঁচদফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হচ্ছে- সরকারি নতুন স্কেল অনুযায়ী ৭ম গ্রেড সমপরিমাণ বেতন নির্ধারণ, বর্তমান মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে টিএডিএ ও অন্যান্য ভাতাদি প্রদান, চাকরির নিরাপত্তা
ও নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন, বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস মেডিকেল রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশনকে (ফারিয়া) সরকার কর্তৃক স্বীকৃতি প্রদান এবং সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটির বিধান।

মানববন্ধনে ফারিয়ার বড়লেখা শাখার সভাপিত আলীম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রশীদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা জহিরুল হক, সাবের আহমদ চৌধুরী, আবু বক্কর, শাহবাজপুর ফারিয়ার সভাপতি সোলেমান হোসেন ও সাধারণ সম্পাদক জাকির হোসেন, জুয়েল আহমদ, রফিক উদ্দিন, অমিত পাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সুনির্দিষ্ট নীতিমালাসহ পাঁচদফা দাবি নিয়ে বিগত কয়েক বছর ধরে একযোগে সারাদেশে মানববন্ধর করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। সর্বশেষ চলতি বছরের ১৯ জুলায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। অথচ এব্যাপার আজ পর্যন্ত সরকার কিংবা ঔষধ কোম্পানীর মালিক পক্ষের কোনো সাড়া মেলেনি। আমরা চাই আমাদের দাবিগুলো দ্রুত মেনে নেওয়া হোক। অন্যথায় আমরা দাবি আদায়ের লক্ষ্যে একযোগে সারাদেশে কর্মবিরতি পালন করবো।

মানববন্ধন শেষে তাঁরা বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন।


সিলেটভিউ২৪ডটকম/১৯ অক্টোবর ২০১৯/এজেএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন