আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে চুরিসহ অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২১ ১৫:৫৬:০১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় চুরিসহ অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। ফলে এলাকার লোকজন আর্থিকভাবে ক্ষতিগ্রস্তসহ তরুন সমাজ বিপথগামী হচ্ছে। শমসেরনগর,পতনঊষার  সহ বিভিন্ন এলাকায় স্থানীয় লোকজন এসব অভিযোগ করেছেন।

জানা যায়, উপজেলার শমসেরনগর, পতনঊষার, আলীনগরসহ বিভিন্ন এলাকায় কয়েক মাস ধরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হচ্ছে। রাস্তার ধারের দোকান পাঠ গুলোতে কয়েকদফা চুরি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। কোন কোন ব্যবসা প্রতিষ্ঠানে কয়েকদিন অন্তর অন্তর চুরি সংঘটিত হওয়ায় দোকান মালিকরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছেন। গত তিন মাসে পতনঊষার বাজার, পালপুর বাজার, শ্রীরামপুর, রথেরটিলা, রেলগেট, শমসেরনগরের ভাদাইরদেউলসহ এসব ছোটখাটো বাজার ও রাস্তার পাশের প্রায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়েছে।

সর্বশেষ গত শুক্রবার দিবাগত রাতে রথেরটিলা বাজারের আকলুছ মিয়ার ইলেকট্রিক দোকান, রেলগেট এলাকায় বকুল মিয়া ও শমসেরনগর এর পূর্বভাদাইর দেউল গ্রামের আব্দুল লতিফ এর মোদি দোকানে চুরি সংঘটিত হয়। শুক্রবার দিবালোকে রাস্তার পাশ থেকে পূর্ব ভাদাইরদেউল গ্রামের জীবন মিয়ার একটি গরু চুরি করে নিয়ে যায়। একই গ্রামে শনিবার রাতেও দুইটি গরু চুরি করার সময় জনতার ধাওয়ায় গরু ফেলে চোরেরা পালিয়ে যায়।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অসামাজিক কার্যকলাপে উদ্বিগ্ন হয়ে উঠছেন স্থানীয়রা। অসামাজিক কার্যকলাপে গত বৃহস্পতিবার দিবাগত রাতে পুলিশ পতনউষার ইউনিয়নের টিলাগড় গ্রামের আরজু খানের ছেলে  আব্দুল খান (৪২) ও রাজনগরের করাইয়ার হাওরের বশির মিয়ার মেয়ে শামীমা আক্তার (২২) কে গ্রেফতার করে। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়।

শমসেরনগর কেছুলুটি গ্রামের রায়হানুর রহমান, ভাদাইরদেউল গ্রামের শিপন মিয়া বলেন, সম্প্রতি সময়ে চুর দলের তৎপরতায় দোকানপাট ও গরু চুরির ভয়ে লোকজন আতঙ্কগ্রস্ত। পতনঊষারের রথেরটিলা বাজারের মোদি দোকানী ফটিকুল ইসলাম বলেন, তিন মাসের মধ্যে আমার দোকানেই তিন বার চুরি সংঘটিত হয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। গভীর রাতে সাধারণত বিদ্যুৎ চলে যাওয়ার পরপরই চুরি সংঘটিত হয়ে থাকে। তিনি আরও বলেন, এসব চুরির ঘটনায় একটি চক্রের সাথে স্থানীয় দু’এক ব্যক্তিরা জড়িত।

এ ব্যাপারে শমসেরনগর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর অরুপ কুমার চৌধুরী বলেন, পুলিশি টহল জোরদার করা হয়েছে। তবে স্থানীয়ভাবেও সবাইকে সতর্ক থাকা এবং ঘটনা বিষয়ে থানায় অভিযোগ দেয়া প্রয়োজন। তিনি বলেন, এসব অপরাধের সঙ্গে কারা জড়িত থাকতে পারে তাও খতিয়ে দেখা হচ্ছে এবং অসামাজিক কার্যক্রম বিষয়েও পুলিশ তৎপর রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২১ অক্টোবর ২০১৯

শেয়ার করুন

আপনার মতামত দিন