আজ বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ ইং

কমলগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২২ ১৪:২১:৪২

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে সমাবেশ, র‌্যালি, আলোচনা সভা ও হাত ধোয়ার মধ্য দিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে এক বণার্ঢ্য র‌্যালী বের হয়।

“সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’ ও ‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক”- এই দু’টি প্রতিপাদ্যকে সামনে রেখে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালী শেষে রক্ষিত ফিল্টার সমুহে সাবান দিয়ে হাত পরিষ্কার করে বিশ্ব হাত ধোয়া দিবসের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

পরে  আলোচনা সভায় ইউএনও আশেকুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম।

আলোচনায় অংশ নেন উপজেলা শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম তালুকদার, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো: মনিরুজ্জামান।

এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, গুড নেইবারস বাংলাদেশ ও সুচনা প্রকল্প।


সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৯/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন