আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

জুড়ীতে মন্ত্রীর পিএস পরিচয়ে হজে পাঠানোর নামে অভিনব প্রতারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৭ ২২:৩৬:৫৪

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির ব্যক্তিগত কর্মকর্তা (পিএস) পরিচয়ে সরকারিভাবে হজে পাঠানোর কথা বলে টাকা হাতিয়ে নেয়া চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জুড়ী বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নজরুল ইসলাম জুড়ী থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

ডায়রি সূত্রে জানা যায়, মাওলানা নজরুল ইসলাম বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় মসজিদে শিশুদের পড়াচ্ছিলেন। এ সময় একজন লোক গিয়ে ধর্ম মন্ত্রণালয়ের লোক পরিচয় দিয়ে বলেন, সরকারিভাবে বিভিন্ন মসজিদের ইমামদের হজে পাঠানো হবে। স্থানীয় এমপি পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তনমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন জুড়ী থেকে দশজন ও বড়লেখা থেকে দশজনসহ মোট বিশজনের তালিকা করে আমাদের নিকট দিয়েছেন। তালিকায় আপনারও নাম আছে। খরচ বাবদ প্রধানমন্ত্রী প্রত্যেককে পঞ্চাশ হাজার করে টাকা দিবেন। এ বিষয়ে মন্ত্রী মহোদয়ের পিএস আপনাকে ফোন করবেন বলে মোবাইল নম্বর নিয়ে তিনি চলে যান।

সকাল ১১টার দিকে ০১৩০৫-৮৩৬২২৬ নম্বর থেকে মাওলানা নজরুল ইসলামকে ফোন করে বনমন্ত্রীর সরকারি পিএস নাদিম হাসান পরিচয় দিয়ে একজন লোক বলেন, সরকারিভাবে হজে যাওয়ার জন্য আজকেই রেজিস্ট্রেশনের শেষ দিন। রেজিস্ট্রেশনের জন্য সাড়ে ৭ হাজার টাকা বিকাশ (নম্বর ০১৩০৫-৮৩৬২২০) করতে বলা হয়।

বিষয়টি নিয়ে মাওলানা নজরুল ইসলাম স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে কথা বললে তা প্রতারণা বলে প্রতীয়মান হওয়ায় তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জুড়ী থানায় একটি সাধারণ ডায়রী (নং- ৩২৯, তারিখ- ০৭.১১.১৯) করেন। এদিকে উপজেলার কন্টিনালা জামে মসজিদের ছানী ইমাম মাওলানা আব্দুর রহিম ও মুছাওয়ীর হাফিজি মাদ্রাসার প্রধান হাফিজ মাওলানা জামির হোসেনকেও একই নম্বর থেকে প্রতারকচক্র ফোন করেছিল বলে জানা যায়।

এ বিষয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির ব্যক্তিগত সহকারী আব্দুল মতিন জানান, এটা প্রতারক চক্রের কাজ। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রী জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি)  বলে দিয়েছেন।

জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/৭ নভেম্বর ২০১৯/এমএএল/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন