আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

শেষ হলো কুলাউড়া আওয়ামী লীগের সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১০ ১৮:০৫:০৬

শাকির আহমদ, কুলাউড়া :: দীর্ঘ ১৫ বছর পর অবশেষে সম্পন্ন হলো মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক সম্মেলন।

এরিপোর্ট লেখা পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের সঞ্চালনায় চলছে দ্বিতীয় অধিবেশন কাউন্সিলের কার্যক্রম।

রবিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১২ টার দিকে পৌর শহরের স্বাধীনতা সৌধ চত্বরে (ডাক বাংলো মাঠ) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বেলা সোয়া ১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ।

কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মতিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনুর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পড়েন, জানেন। বঙ্গবন্ধুকে জানলে বাংলাদেশকে জানা হয়ে যাবে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক শব্দ। আর বাংলাদেশ আর শেখ হাসিনা সমার্থক শব্দ। আজ জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন। তিনি এখন বিশ্বনেত্রী। বঙ্গবন্ধুর আদর্শে এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ আজ সুসংগঠিত। এই সংগঠনে কোন দূর্ণীতিবাজ, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীদের প্রশ্রয় দেয়া হবে না। ইতোমধ্যে আমাদের নেত্রীর নির্দেশে দলের ভিতরে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। অনুপ্রবেশকারী ও বেঈমানদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেছেন স্বয়ং জননেত্রী শেখ হাসিনা।’

খালেদার মুক্তির ব্যাপারে তিনি বলেন, ‘দুটি পথে খালেদা মুক্তি হতে পারে। এর একটি আদালত। পর্যাপ্ত তথ্য উপাথ্য দিয়ে তিনি আদালতে জামিন নিয়ে বের হতে পারেন। অথবা প্যারেলে মুক্তির জন্য সরকারের কাছে আবেদন করতে পারেন। সরকার সেটা বিবেচনায় নিয়ে তাকে বাইরে পাঠাতে পারে। তাকে মুক্তি দেয়ার দায়িত্ব তো শেখ হাসিনার না। আরেকটা পথ আছে, সেটা হচ্ছে রাজপথ গরম করতে হবে। সেই রাজপথ কিন্তু এখন ঠান্ডা। এখন আর কেউ খালেদা, তারেকের কথায় রাজপথে নামে না।’

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের সাবেক কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব আজিজুর রহমান বলেন, ‘ময়লা আবর্জনা পরিষ্কার করে অর্থাৎ যারা অপকর্ম করে, দূর্ণীতি করে, সন্ত্রাসী কার্যকলাপ করে, জুয়া খেলে তাদেরকে চিহ্নিত করে আওয়ামীলীগ থেকে বের করে দিতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘আজকের এই দিনে স্মরণ করছি এই কুলাউড়ার সন্তান, কৃষক জনতার নেতা, আমৃত্যু আওয়ামীলীগের একনিষ্ঠ নেতা মরহুম আব্দুল জব্বারকে যিনি শেখ হাসিনার হাত থেকে যিনি আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে ঢাকা থেকে কুলাউড়ায় এসে জানতে পারেন অন্য কেউ (সুলতান মনসুরকে ইঙ্গিত করে) নমিনেশন বাগিয়ে এনেছে তিনি শোনে মৃত্যু বরণ করেন। সেই নেতাকে ছাত্রলীগের সভাপতি, ডাকসু ভিপি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, দল থেকে সংসদ সদস্য করেছিলেন জননেত্রী শেখ হাসিনা। অথচ দলের সঙ্কটকালীন সময় সে দলের সাথে, শেখ হাসিনার সাথে, মরহুম আব্দুল জব্বারের সাথে বেঈমানী করেছে। তিনি বেঈমানী মোনাফিকির খাতায় নাম লিখিয়েছেন। আমাদের নেতাকর্মীদের বুকে ছুরি মেরে আমাদের ছেড়ে চলে গেলেন। মরহুম জব্বার ভাই কবরে শুয়ে আছেন তার আত্মাকে কষ্ট দিলেন। ওই বেঈমান মোনাফিকের স্থান আওয়ামীলীগে থাকতে পারেনা, শেখ হাসিনার নেতৃত্বে থাকতে পারেনা।’

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন, কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, এম.পি., মহাজোট থেকে নৌকা প্রতিকে নির্বাচনে অংশ নেয়া সাবেক এমপি এম এম শাহীন, কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান। এসময় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব মিছবাহুর রহমান।

সম্মেলনের শুরুতে সম্পাদকীয় প্রতিবেদন ও শোক প্রস্তাব পেশ করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউর রহমান সুমনসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/১০ নভেম্বর ২০১৯/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন