আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় সড়কের কার্পেটিং তুলে প্রতিবাদ করলো এলাকাবাসী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৪ ১৯:০৭:১৯



শাকির আহমদ, কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়ায় অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে সড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। প্রায় সাড়ে ১০ কোটি টাকা ব্যয়ে এলজিইডি’র ৮ কিলোমিটার সড়কের কাজে অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ করে এলাকাবাসী। এসময় প্রায় দেড় ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কার্পেটিং দিয়ে চলছে এই কাজ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার ভূকশিমইল ও জয়চন্ডি ইউনিয়নের পুষাইনগর ও নবাবগঞ্জ সড়ক অবরোধ করে গাড়ি চলাচল বন্ধ করে দেয় স্থানীয়রা।

জানা যায়, বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তার কাজ বন্ধ করে রাস্তার নিম্নমানের কার্পেটিং তুলে ফেলে দেয়। এসময় রাস্তার উভয়পাশে গাড়ী আটকে রাখায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এছাড়াও ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স এম আর ট্রেডিং এর ঠিকাদার মুহিবুর রহমান কোকিল, তার সহযোগী ঠিকাদার আব্দুল হাকিম বাচ্চু ও উপজেলা প্রকৌশলী মু. ইশতিয়াক হাসান এসময় জনসাধারণের তোপের মুখে পড়েন।

পরিস্থিতি ঘোলাটে হলে কুলাউড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। পরে উপজেলা এলজিইডি প্রকৌশলী মু. ইশতিয়াক হাসানের উপস্থিতিতে সড়কের কাজ সঠিকভাবে সম্পাদনের প্রতিশ্রুতি দিলে বিক্ষুব্ধ জনতা শান্ত হয় এবং অবরোধ তুলে নেয়। তবে ফের যদি কাজের অনিয়ম পাওয়া গেলে আন্দোলনের হুশিয়ারী দের স্থানীয়রা।

ঠিকাদার মো. মুহিবুর রহমান কোকিল জানান, ‘রাস্তার কাজ এখনো শেষ হয়নি। প্রাইম কোট করা হয়েছে মাত্র। কাজ শেষ হলে এই কাজ অনেক মজবুত হবে। যে কাজ ম্যানুয়েলি হওয়ার কথা সেই কাজ মেশিনে হচ্ছে। ট্যাকনিক্যাল কোন সমস্যা নেই। স্থানীয় লোকজন ভুল বুঝে কাজে বাধা দিয়েছে বলে তিনি দাবি করেন।’

এব্যাপারে উপজেলা প্রকৌশলী মু. ইশতিয়াক হাসান জানান, ‘নিয়মতান্ত্রিকভাবে কাজ হচ্ছে। এলাকাবাসী মনে করেছে ৩ ইঞ্চি কাজ হবার কথা। ভুল বুঝাবুঝির কারণে সাময়িক কাজে বিঘ্নতা সৃষ্টি হয়েছিলো।’

সিলেটভিউ২৪ডটকম/১৪নভেম্বর২০১৯/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন