আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মঞ্চেই ৩৩৩ সেবা নিলেন সিলেটের বিভাগীয় কমিশনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৬ ১৮:৩৭:০৭

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: মঞ্চ থেকেই ৩৩৩ সেবা নিলেন সিলেটের বিভাগীয় কমিশার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।

শনিবার বিকেলে পৌর জনমিলন কেন্দ্রে ৩৩৩ সেবার অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিভাগীয় কমিশনার। তিনি এই সেবার বাস্তব প্রমাণ তুলে ধরতে এই সেবা গ্রহণ। প্রথমে তিনি ৩৩৩ নম্বরে কল করেন। সেখানের কল সেন্টারের এক কর্মী তার কল রিসিভ করে কুশল বিনিময় করেন।

পরে তিনি মৌলভীবাজারের পুলিশ সুপারের নাম ও মোবাইল নম্বর জানতে চান। কল সেন্টার থেকে তাকে পুলিশ সুপারের নাম মো. ফারুক আহমদ পিপিএম ও মোবাইল নাম্বারটি বলা হয়।

পরে তিনি বাড়ির ছাদে ‘ছাদ বাগান’ করার জন্য ওই কল সেন্টারে হেল্প চান। পরে ৩৩৩ কল সেন্টার নাম ও ঠিকানা জানতে চান। বিভাগীয় কমিশনার নাম ও সিলেটের ঠিকানা বলেন। পরে যে নাম্বার থেকে কল করা হয়েছে, সেই নাম্বারে রেজি: করবেন কি না জানতে চায় কল সেন্টার। পরে ৩০ মিনিটের মধ্যে কল করে পরামর্শ দেয়া হবে বলে জানায় ৩৩৩।
বিভাগীয় কমিশনার আবারও ৩৩৩-তে কল করেন। তিনি কল সেন্টারে জমির পর্চার আবেদন দাখিল করতে ইচ্ছা প্রকাশ করেন। কল সেন্টার থেকে কোন জায়গার জমি সেটা জানতে চাওয়া হয়। পরে তিনি নাম ও খতিয়ান নাম্বার দিয়ে আবেদন করেন।

সভায় মো. মোস্তাফিজুর রহমান পিএএ বলেন, “সিলেট বিভাগ থেকেই প্রথম এই সেবা চালু করা হয়েছে। এই কল সেন্টারটি এমনভাবে সাজানো হয়েছে, যেখান থেকে একজন ভিক্ষুকও সেবা নিতে পারবে। রাস্ট্রের সব নাগরিককে এই কলসেন্টার ‘স্যার’ বলে সম্মুধন করবেন”।

সভায় বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাবউদ্দিনসহ জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৯/ওএফএন/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন