আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মৌলভীবাজারে হাফ ম্যারাথনে দৌঁড়াবে ৩৫০ দৌঁড়বিদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২০ ১৪:০৬:৪৩

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: ৩শত ৫০ জন দৌঁড়বিদের অংশ গ্রহণে সিলেট বিভাগের এই প্রথম মৌলভীবাজার জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে হাফ ম্যারাথন।

আগামী শুক্রবারে (২২ নভেম্বর) এই ম্যারাথনটি অনুষ্ঠিত হবে।

২১ কি.মি হাফ ম্যারাথন এবং ৭.৫ কি.মি মিটারের মিনি ম্যারাথন অংশ নেবেন দেশ বিদেশের প্রতিযোগীরা। টাইটেল স্পন্সর হিসেবে আছে সুমাফুড।

জানা যায়, মৌলভীবাজার পৌর শহরের মেয়র চত্বর থেকে ২১ কিলোমিটারের হাফ ম্যারাথনটি শুরু হয়ে কমলগঞ্জের ছয়চিড়ি দিঘীর পাড়ে ইউটার্ণ হয়ে মৌলভীবাজার জেলা সাইফুর রহমান স্টেডিয়ামে শেষ হবে। আর মিনি ম্যারাথনটি মেয়র চত্বর থেকে শুরু হয়ে কালেঙ্গা বাজারে ইউটার্ন হয়ে মৌলভীবাজার স্টেডিয়ামে শেষ হবে।

এই বৃহৎ আয়োজনের আয়োজক মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি এবং মৌলভীবাজার রানার্স ক্লাব। বুধবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমনটাই জানালো তারা।

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির মরডারেটর ইমন আহমেদ জানান, নির্দিষ্ট তারিখের আগেই রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়েছে। সারা দেশ থেকে সাড়ে ৩ শত ৫০জন প্রতিযোগী এই ম্যারাথনে অংশ গ্রহন করবেন। পাশাপাশি ভারত, শ্রীলংকা ও কুরিয়ার নাগরিকরা অংশ নেবেন। রয়েছেন দেশের শীর্ষ দৌড়বিদরা। ম্যারাথনে অংশ নেয়া প্রতিযোগীরা মৌলভীবাজার শহর, স্টেডিয়াম, চা-বাগান, দৃষ্টিনন্দন সড়ক, ধলাই নদী ও ঐতিহাসিক দীঘিসহ বিভিন্ন পর্যটন স্পট অতিক্রম করবেন। যা মৌলভীবাজার জেলার পর্যটন সম্ভবনাকে আরো একধাপ এগিয়ে নেবে।

এই আয়োজনকে ঘিরে গত ১ মাস ধরে রেজিস্ট্রেশন ও প্রচার- প্রচারণা করে সফল ভাবে সম্পন্ন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন আয়োজকরা। ম্যারাথনে অংশগ্রহনকারী প্রত্যেককে একটি মেডেল এবং জার্সি আয়োজকদের পক্ষ থেকে দেওয়া হবে। ম্যারাথনের শৃঙ্খলা রক্ষায় শতাধিক সেচ্ছাসেবক পাশাপাশি নিরাপত্তার জন্য পুলিশ ও এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে বলে জানা যায়। এর সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে জেলা ক্রিড়া সংস্থা।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি, খনিজ সম্পদে ভরপুর প্রবাসী অধ্যূষিত মৌলভীবাজার জেলা। জেলা পর্যটনকে তুলে ধরতেই এই আয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রাসেল আহমদ, ইমন আহমদ, সৈয়দ রাফিউল ইসলাম, আহমেদ আলী সায়েম, সৈয়দ মিযান, মনসুর আহমেদ রাহেল, মিথুন আহমেদ, শুভ রায় ও শুয়েব আহমদ।


সিলেটভিউ২৪ডটকম/২০ নভেম্বর ২০১৯/ওএফএন/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন