আজ মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০ ইং

বড়লেখায় মসরুরের অন্যরকম বিদায় সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২২ ২১:৩৯:১০

এ.জে লাভলু, বড়লেখা :: শুক্রবার সকাল থেকেই সংগঠনের সদস্য-শিল্পীরা একে একে হাজির হন অনুষ্ঠানস্থলে। কারণ তাদের সবার কাছে দিনটা ছিল অন্যরকম। অন্যদিনের চেয়ে ছিল একটু আলাদা। প্রতিবার কোনো উৎসবকে ঘিরে সবাই এক হতেন। মাঝেমধ্যে এসব অনুষ্ঠানে কেউ কেউ ব্যস্ততার কারণে উপস্থিত হতে পারতেন না। তবে এদিন সবাই একটু আগেভাগেই এলেন। একজন বাদে। তখন সবাই তাঁর জন্য অপেক্ষা করছিলেন। সব অনুষ্ঠানে যিনি সবার আগে আসতেন। তদারকি করতেন সবকিছু। হাসি-ঠাট্টায় মাতিয়ে রাখতেন সবাইকে। তিনি বড়লেখা নজরুল একাডেমি উপদেষ্টা ও সাংস্কৃতিক সংগঠক মসরুর আলম চৌধুরী। সকাল সাড়ে দশটায় তিনি আসেন একাডেমি প্রাঙ্গণে। তখন সকল সদস্য ও শিল্পীরা তাকে বরণ করে নেন। তবে এদিন তাঁকে অন্য দিনের মতো অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকায় দেখা যায়নি। ছিলেন অতিথিদের সঙ্গে দর্শক সারিতে। তাঁর চেহারায় তখন বিষন্নতার ছাপ স্পষ্ট। কারণ দিনটি যে ছিলো তাঁর বিদায়ের।   

মৌলভীবাজারের বড়লেখায় নজরুল একাডেমির উপদেষ্টা ও সাংস্কৃতিক সংগঠক মসরুর আলম চৌধুরীকে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এ উপলক্ষে বড়লেখা নজরুল একাডেমি সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করে। শুক্রবার (২২ নভেম্বর) বিকেলে বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠান হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন নজরুল একাডেমির সভাপতি দীপক রঞ্জন নন্দী। সংগঠনের সহসভাপতি অধ্যক্ষ জহির উদ্দিন ও সমাজসেবক আশরাফ উদ্দিন বাঁধনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ।

অন্যদের মাঝে বক্তব্য দেন সংগঠনের জ্যেষ্ঠ উপদেষ্টা ডা. প্রণয় কুমার দে, সংবর্ধিত অতিথি মসরুর আলম চৌধুরী, বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আনোয়ার উদ্দিন, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান রেহানা বেগম হাছনা, সংগঠনের উপদেষ্টা বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোপাল,  রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের প্রধান শিক্ষক ইকবাল আহমদ, পিসি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক বিষুতোষ চক্রবর্তী ও রিয়াজ উদ্দিন, সাংবাদিক লিটন শরীফ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন।

এসময় শিক্ষক রশিদ আহমদ খান, নজরুল একাডেমির উপদেষ্টা জুনেদ রায়হান রিপন, সাধারণ সম্পাদক মিলন দে, সংগীত শিক্ষক শম্পা চন্দ দেব ও দীনা ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে সকাল থেকে একাডেমির শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।


সিলেটভিউ২৪ডটকম/২২ নভেম্বর ২০১৯/জুনেদ


শেয়ার করুন

আপনার মতামত দিন