আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে বনকর্মীদের উপর হামলা, আটক ১

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০২ ১৭:৪১:৩১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে সংরক্ষিত বনের চোরাই কাঠ উদ্ধারকালে বনকর্মীদের ওপর হামলা চালিয়ে কাঠ ছিনিয়ে নিয়ে গেছে গাছচোর চক্র।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পরে এক আসামীকে আটক করেছে।

রবিবার বিকালে পৌরসভার কুমড়াকাপন এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, পৌরসভার কুমড়াকাপন গ্রামের হারুন মিয়ার দোকানের সামনা থেকে চোরাই কাঠ উদ্ধার করতে বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বনকর্মীরা। এ সময় গাছচোর চক্র বনকর্মীদের উপর হামলা চালিয়ে কাঠ ছিনিয়ে নেয়। হামলায় কয়েকজন বনকর্মী আহত হন। পরে লাউয়াছড়া বন রেঞ্জের কালাছড়া বনবিট কর্মকর্তা বাদি হয়ে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

এদের মধ্যে রামপাশা গ্রামের লাল মিয়ার ছেলে জামাল মিয়া (৩৫), সাদাই মিয়ার ছেলে আবু তালেব (৩৫), মুক্তার মিয়ার ছেলে জহুর মিয়া (৫২) ও জহুর মিয়ার ছেলে তোফায়েল আহমদ (২৫)। বন বিভাগের মামলায় জামাল মিয়া নামেক এক আসামীকে পুলিশ আটক করেছে।

এ বিষয়ে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন কয়েকটি গ্রামের চিহ্নিত কিছু সংখ্যক গাছ চোরের যন্ত্রণায় তারা অতিষ্ট। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় উদ্যানের সংরক্ষিত বন থেকে চুরি হওয়া নানা জাতের কাঠ উদ্ধারে কুমড়াকাপন গ্রামে অভিযান চালিয়ে কাঠ জব্দ করা হয়।

এসময়  জামাল মিয়া, আবু তালেব, জহুর মিয়া ও তোফায়েলের নেতৃত্বে একদল গাছ চোর অতর্কিতে হামলা চালিয়ে কাঠ ছিনিয়ে নেয়। হামলায় কয়েকজন বনকর্মী আহতও হয়েছেন।

মামলার বাদি কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক ফজলে এলাহী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার তালিকাভুক্ত প্রধান আসামী জামাল মিয়াকে আটক করা হয়েছে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুর রহমান জানান, আটক আসামীকে গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/০২ ডিসেম্বর ২০১৯/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন