আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

শ্রীমঙ্গল মুক্ত দিবসে জাগরণের গান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ১৬:২৪:২৯

শ্রীমঙ্গল প্রতিনিধি :: শ্রীমঙ্গল মুক্ত দিবস উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আয়োজন করা হয়েছে জাগরণের গান অনুষ্ঠানের।

আগামীকাল শুক্রবার ৬ ডিসেম্বর শ্রীমঙ্গল পৌর শহিদ মিনার প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করেছে সামজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘উদ্দীপ্ত তারুণ্য’।

অনুষ্ঠান আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, ৬ ডিসেম্বর বিকাল সাড়ে তিনটায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে।

বিকেল ৫টা থেকে জাতীয় সংগীত, শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন, মুক্তিযোদ্ধাদের কণ্ঠে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, জাগরণের গান (দেশাত্ববোধক গান, আবৃত্তি ও নৃত্য) ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ হবে।

উদ্দীপ্ত তারুণ্যের সমন্বয়ক হৃদয় দাশ শুভ বলেন, ৬ ডিসেম্বর  শ্রীমঙ্গল উপজেলা হানাদার বাহিনী মুক্ত হয়। এদিন পাকিস্তানী সৈন্য পালিয়ে যায় এখান থেকে। দীর্ঘ নয় মাস রুদ্ধ শ্বাসে দম বন্ধ হয়েছিল শ্রীমঙ্গলের নাগরিক জীবন, আকাশ-বাতাস। দিনটির তাৎপর্য তুলে ধরতে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করেছি।

আমাদের আয়োজনে উদীচী শিল্পীগোষ্ঠি সমতা খেলাঘর আসর, স্বর্ণরেণু সঙ্গীত নিকেতন, শ্রীমঙ্গল নৃত্যালয়, ডা. বিনেন্দু ভৌমিক এন্ড ফেন্ডস, বিশিষ্ট বাচিক শিল্পী দেবাশীষ চৌধুরী রাজা সহ শ্রীমঙ্গলের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন এখানে অংশ নেবে।


সিলেটভিউ২৪ডটকম/০৫ ডিসেম্বর ২০১৯/এসডিসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন